ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদরাসা শিক্ষককে কুপিয়ে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
মাদরাসা শিক্ষককে কুপিয়ে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ঢাকা: যশোরের এক মাদরাসা শিক্ষককে কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।  

জেলার কোতোয়ালি থানার আরবপুর এলাকার আলিয়া মাদরাসায় শিক্ষকতা করতেন তিনি।

শিক্ষকের নাম আব্দুল মালেক, বয়স ছিল ৫৫। গ্রেপ্তার আসামি হলেন ২৫ বছর বয়সী রাব্বি।  
 
জানা যায়, ২০২৩ সালের ২৯ ডিসেম্বর এশার নামাজের পরে আরবপুর দীঘিরপাড়া মসজিদের সামনে থেকে আব্দুল মালেককে ধরে নিয়ে যায় স্থানীয় সাত-আট জন সন্ত্রাসী। তাকে ধরে নিয়ে গিয়ে নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দুই পা মারাত্মকভাবে জখম করে।  

স্থানীয়রা ছুটে এলে ওই সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ভুক্তভোগীকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। ১৭ জানুয়ারি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভুক্তভোগী মারা যান।

এ ঘটনায় নিহত আব্দুল মালেকের ছেলে বাদী হয়ে যশোর জেলার কোতোয়ালি মডেল থানায় পাঁচজনকে আসামি এবং চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি খান আসিফ তপু বাংলানিউজকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় ঢাকার নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকা থেকে আসামি রাব্বিকে গ্রেপ্তার করে র‍্যাব-২।

র‍্যাবের এ কর্মকর্তা জানান, মামলার এজাহার সূত্রে জানা যায়, আইডিয়াল সিটি মালিক সমিতির কোষাধ্যক্ষ ও উপশহর আলিয়া মাদরাসার শিক্ষক আব্দুল মালেক (৫৫) সদর উপজেলার আরবপুর এলাকার মৃত আক্কাস আলীর ছেলে।  

স্থানীয় সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে আইডিয়াল সিটি মালিক সমিতির কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা চাওয়ায় তাদের বিরুদ্ধে সমিতির কোষাধ্যক্ষ আব্দুল মালেক থানায় মামলা করেন। এ মামলা করার কারণে তাকে নৃশংসভাবে কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করে হত্যা করে সন্ত্রাসীরা।  

গ্রেপ্তার আসামিকে যশোর জেলার কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।