ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপিডিএফ সদস্য হত্যা: ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর, পৃথক দুই মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ইউপিডিএফ সদস্য হত্যা: ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর, পৃথক দুই মামলা

খাগড়াছড়ি: মহালছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নিহত সদস্য রবি কুমার চাকমা (৬৫) ও শান্ত চাকমা বিমলের (৫২) ময়নাতদন্ত শেষ হয়েছে। পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

এ ছাড়া পৃথক দুটি মামলা হয়েছে।

গতকাল বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে মহালছড়ি উপজেলার দুর্গম দুরছড়ি এলাকায় রবি ও বিমলকে গুলি করে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। তারা পাহাড়ের ইউপিডিএফ প্রসীত গ্রুপের সদস্য ছিলেন।

এ ঘটনার পর ত্রিপন চাকমা (৩৫) নামে একজন নিখোঁজ হন। প্রতিপক্ষ ইউপিডিএফ সংস্কারপন্থীরা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেছে ভুক্তভোগীদের পরিবার।

জানা গেছে, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ইউপিডিএফ’র এ দুই সদস্যের ময়নাতদন্ত শেষ হয়। পরে পুলিশ তাদের পরিবারের কাছে লাশ বুঝিয়ে দেয়।

নিহতদের পরিবারের লোকজন বলছে, প্রতিপক্ষের লোকজন রবি ও বিমলকে হত্যা করেছে। এ ঘটনার পর পুলিশ তিনটি দেশিয় অস্ত্র ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি এও জানান, হত্যাকাণ্ডের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। নিহত শান্ত চাকমা বিমলের স্ত্রী রেখা চাকমা বাদী হয়ে ১০/১২জনকে অজ্ঞাত দেখিয়ে একটি মামলা করেন। এছাড়া অস্ত্র উদ্ধারের ঘটনায় থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল হক বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

খাগড়াছড়িতে গত দেড় মাসে ছয় ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। বেশ কয়েকটি গোলাগুলির ঘটনাও ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮, জানুয়ারি ২৫, ২০২৪
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।