ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলি করে হত্যা: ইউপিডিএফের দুই সদস্যের মরদেহ হাসপাতালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
গুলি করে হত্যা: ইউপিডিএফের দুই সদস্যের মরদেহ হাসপাতালে

খাগড়াছড়ি: জেলার মহালছড়িতে ইউপিডিএফের দুই সদস্যকে হত্যার পর মরদেহগুলো উদ্ধার করে মহালছড়ি থানায় নেয় পুলিশ। পরে সেগুলো ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে মহালছগির দুর্গম দূরছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে তারা নিহত হন।

নিহতরা হলেন, ইউপিডিএফ সদস্য রবি কুমার চাকমা (৬৫) ও শান্ত চাকমা বিমল (৫২)।

ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) সংগঠক অংগ্য মারমা বলেন, সাংগঠনিক কাজ যাওয়ার পথে আগে থেকে ওৎ পেতে থাকা নব্য মুখোশ বাহিনী অতর্কিত ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় ত্রিপন চাকমা (৩৫) নামে আরও এক ইউপিডিএফ সদস্য নিখোঁজ আছেন। তিনি ঘটনার তীব্র নিন্দা জানান। সেই সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে আহ্বান জানান।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, মরদেহগুলো ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এছাড়া ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে বলেও জানান তিনি।

এর আগে ২০২৩ সালের ১১ ডিসেম্বর খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফের চারজনকে গুলি করে হত্যা করা হয়। এর জেরে জাতীয় সংসদ নির্বাচন বয়কট, পানছড়ি বাজার ও মাইসছড়ি বয়কটের ঘোষণা দেয় সংগঠনটি।

সংগঠনটির প্রভাবে নির্বাচনে ১৯টি কেন্দ্রে একটি ভোটও পড়েনি। এদিকে ইউপিডিএফ-গনতান্ত্রিকও পানছড়ির বেশ কয়েকটি বাজার বয়কট করে। উভয় পক্ষ বেশ কয়েকবার গোলাগুলিতেও লিপ্ত হয়। এর পরে আবার এই দুইজনকে হত্যার বিষয়টিতে আঞ্চলিক রাজনীতি আরও অস্থির হবে বলে মনে করছেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।