ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভৈরব নদীর মাটি কেটে বিক্রি, লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
ভৈরব নদীর মাটি কেটে বিক্রি, লাখ টাকা জরিমানা 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে অবৈধভাবে ভৈরব নদীর মাটি উত্তোলন ও ব্যক্তি মালিকানা জমির মাটি কেটে বিক্রি করার দায়ে দুজনকে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পেয়ারতলা গ্রামের বোয়ালমারী মাঠে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

 

জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথী মিত্র অভিযানের নেতৃত্বে ছিলেন।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন তথ্য পেয়ে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জীবননগর উপজেলার পেয়ারতলা গ্রামের বোয়ালমারী মাঠে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে ভৈরব নদীর মাটি উত্তোলন ও ব্যক্তি মালিকানা জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করার সত্যতা পাওয়া যায়। এ অপরাধের দায়ে জমির মালিক জসীম উদ্দিনকে ৫০ হাজার এবং ট্রাক্টর মালিক মনোহরপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে বাবলুর রহমানকে একই ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দুজনকে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ও স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ৯৮(৩) ও ৮৯(২) ধারা মোতাবেক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  
 
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কৃষি জমি রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।