ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী নেতৃত্ব হারাম বলা ইউপি চেয়ারম্যানের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
নারী নেতৃত্ব হারাম বলা ইউপি চেয়ারম্যানের নামে মামলা

বাগেরহাট: বাগেরহাটের মোংলায় নির্বাচনী জনসভায় নারী নেতৃত্ব হারাম বলে বক্তব্য দেওয়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান একরাম আলী ইজারাদারের নামে মোংলা থানায় মামলা করা হয়েছে।  

সোমবার (২২ জানুয়ারি) রাতে মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

 

মামলার তদন্ত ও আসামিকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম।

মামলা সূত্রে জানা গেছে, গত ৩০ ডিসেম্বর বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের মুসল্লীপাড়া এলাকায় বাগেরহাট-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ঈদ্রিস আলী ইজারাদারের পক্ষে আয়োজিত সভায় ‘নারী নেতৃত্ব হারাম’ বলে অবমাননাকর ও আক্রমণাত্মক বক্তব্য দেন সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ার‌ম্যান একরাম আলী ইজারাদার। যার ফলে আচরণবিধি লঙ্ঘন হয়েছে। জনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১৮ অনুযায়ী এই মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইউপি চেয়ারম্যান একরাম আলী ইজারাদারের নামে মামলা দায়ের করা হয়েছে। আইন ও বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওসি কে এম আজিজুল ইসলাম বলেন, সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে এ মামলা দায়ের হয়েছে। মামলার তদন্ত শুরু করা হয়েছে। একমাত্র আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান শুরু হয়েছে।

উল্লেখ্য, একরাম আলী ইজারাদার মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদে ২০২১ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন। সংসদ নির্বাচন উপলক্ষে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নারী নেতৃত্ব হারামসহ বিভিন্ন বিতর্কিত বক্তব্য দিয়ে আলোচনায় আসেন তিনি। নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বাগেরহাট যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম আদালত) আদালতের বিচারক ওবায়দা খানম স্ব-শরীরে তলবও করেছিলেন তাকে।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।