ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিনন্দন জানানো রীতি, অবস্থান থেকে সরেনি জাতিসংঘ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
অভিনন্দন জানানো রীতি, অবস্থান থেকে সরেনি জাতিসংঘ

ঢাকা: রীতি অনুযায়ী বাংলাদেশের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। তবে বাংলাদেশ ইস্যুতে অবস্থানের পরিবর্তন করেনি জাতিসংঘ।

 

সোমবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এমনটি জানান।  

ওই সাংবাদিক তার প্রশ্নে বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা নবায়নের জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানানোর সময় মহাসচিব কি বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন ও জাল নির্বাচনকে উপেক্ষা করেছেন?

তিনি বলেন, এটি কি জাতিসংঘের পূর্ববর্তী অবস্থান এবং নির্বাচনের অগণতান্ত্রিক প্রকৃতির বিষয়ে সংস্থাটির মানবাধিকার কমিশনারের বিবৃতির সঙ্গে দ্বন্দ্ব নিয়ে উদ্বেগ বাড়ায়?

উত্তরে মুখপাত্র বলেন, না। কোনো সরকার প্রধান বা রাষ্ট্রপ্রধান পুনরায় নির্বাচিত হলে যেমনভাবে তিনি পত্র পাঠান, তেমনি শেখ হাসিনাকে তিনি চিঠি দিয়েছেন। এ মঞ্চ থেকে আমরা অতীতে যা বলেছি, মানবাধিকার হাইকমিশনার যা বলেছেন, তা অপরিবর্তিত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।