ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লার কাচ্চি ডাইনকে ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
কুমিল্লার কাচ্চি ডাইনকে ৫০ হাজার টাকা জরিমানা

কুমিল্লা: কুমিল্লার কাচ্চি ডাইন রেস্টুরেন্টকে সোমবার (২২ জানুয়ারি) ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওজন ও পরিমাণ উল্লেখ না করা, অনুমতি ছাড়া পণ্য বোতলজাতকরণ করা, গুণগত মান যাছাই না করে বিএসটিআই অনুমোদন ছাড়া টিস্যুবক্স তৈরি করে বিক্রি করার অভিযোগে এ জরিমানা করা হয়।

 

অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার।

বিএসটিআই সূত্রে জানা গেছে, শুরুর দিক থেকেই রেস্তোরাঁটি নিজেদের মোড়কে ফিরনি, বোরহানি, বাদামের শরবত, টিস্যু ব্যবহার করে আসছিল। গত বছরের অক্টোবরের আগে মৌখিকভাবে ও পরে অক্টোবরের প্রথম সপ্তাহে কাচ্চি ডাইনকে লিখিতভাবে সতর্ক করা হয়। এরপরেও তারা নিয়ম মানছিল না। যে কারণে সোমবার প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে বোরহানি, ফিরনি ও বাদাম শরবত প্রস্তুত, মোড়কজাত ও বিক্রয় করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৪১ ধারায় পঁচিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। গুণগত মান সনদ গ্রহণ ব্যতীত টিস্যু প্রস্তুত ও মোড়কজাত করায় বিএসটিআই আইন-২০১৮' এর ২৭ ধারা অনুযায়ী আরও পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই কুমিল্লার উপ-পরিচালক কে এম হানিফ বলেন, আমরা দুইবার সতর্ক করার পরেও তারা শোনেনি। শেষ পর্যন্ত ব্যবস্থা নিতে হলো। বিভিন্ন নিয়ম না মানায় ও কিছু পণ্যে বিএসটিআইয়ের অনুমতি না থাকায় তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার বলেন, আমরা অভিযান করে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। এর আগেও বিএসটিআই দুইবার সতর্ক করেছে তাদের। তারা বিভিন্ন অনিয়ম করেই আসছিল। পরে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। জনস্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।