ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় র‌্যাব-ডিবির ভুয়া পরিচয়ে দুজনের ২৪ লাখ টাকা ছিনতাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
ভাঙ্গায় র‌্যাব-ডিবির ভুয়া পরিচয়ে দুজনের ২৪ লাখ টাকা ছিনতাই

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় পৃথক সড়কে র‌্যাব ও গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে দুই যুবককে বাস থেকে নামিয়ে ২৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যায় অভিযান চালিয়ে ছিনতাইকারীদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও নগদ আট হাজার টাকা উদ্ধার করেছে ভাঙ্গা থানা পুলিশ।

 

এ ঘটনায় ভাঙ্গা ও শ্রীনগর থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। ঘটনাটির পর থেকে র‍্যাব, থানা পুলিশ ও ডিবি অপরাধীদের ধরতে কাজ করছে।  

ভুক্তভোগী দুজন হলেন ভাঙ্গা উপজেলার পুকুরিয়া ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং শাখার মালিক গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বগাইল গ্রামের কবির শেখের ছেলে আতিকুল ইসলাম এবং মাদারীপুরের শিবচর থানার মাদবরচর লক্ষীকান্দা এলাকার বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী মো. জালাল উদ্দিন।

আতিকুল ইসলাম বলেন, রোববার দুপুরে ইসলামী ব্যাংক ভাঙ্গা শাখা থেকে ১০ লাখ ৮ হাজার ৫০০ টাকা উত্তোলন করি। এরপর লোকাল বাসে চড়ে ভাঙ্গা উপজেলার পুকুরিয়ায় আমার এজেন্ট ব্যাংকে যাচ্ছিলাম। পথিমধ্যে মাধবপুর ব্রিজের কাছাকাছি পৌঁছালে পেছন থেকে একটি কালো রঙের মাইক্রোবাসে একদল লোক র‍্যাব পরিচয়ে লোকাল বাসের গতিরোধ করে। তারা বাসে উঠে আমাকে মারধর শুরু করে এবং আমার নামে মামলা আছে বলে টাকার ব্যাগসহ গাড়ি থেকে নামিয়ে তাদের মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫২-৬৪৯৭) ওঠায়। পরে র‍্যাব পরিচয় দেওয়া ব্যক্তিরা আমাকে বেদম মারপিট করে টাকা কেড়ে নিয়ে আহত অবস্থায় ঝাটুকদিয়া এলাকায় ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে আহতাবস্থায় উদ্ধার করে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

অন্যদিকে মো. জালাল উদ্দিন বলেন, আমি ঢাকা থেকে গহনা বিক্রি করে গত শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় ডলফিন পরিবহনে চড়ে পাচ্চর রওনা দেই। পথিমধ্যে ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস সড়কে পদ্মা সেতুর টোলপ্লাজার একটু আগে ডিবি পরিচয় দিয়ে পরিবহনের গতিরোধ করে। আমাকে মারধর করে গহনা বিক্রির ১৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাদের গাড়িতে তুলে নেয়। এরপর আমাকে হাত-পা বেঁধে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়।  

এ ব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রশিদ বাংলানিউজকে জানান, আতিকুলের কাছ থেকে টাকা ছিনতাইয়ের খবর পেয়ে আমরা চার দিকের রাস্তা ঘিরে ফেলি। তখন প্রতারকরা তাদের ব্যবহৃত কালো রঙের মাইক্রোবাস নিয়ে ঢাকার দিকে রওনা হয়। আমরা তাদের ধাওয়া করলে পদ্মা সেতুর টোল প্লাজার নিকট ফিডার সড়কে গাড়ি ফেলে তারা পালিয়ে যায়। আমরা গাড়িটি জব্দ করেছি এবং গাড়ির মধ্যে থাকা কিছু টাকা জব্দ করি। এছাড়া শিবচরের ভুক্তভোগী জালাল উদ্দিন থানায় এসেছিলেন।

ওসি আরও বলেন, ভুয়া র‍্যাব ও ডিবি পরিচয়দানকারী চক্রটিকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি দ্রুত তাদের গ্রেপ্তার করতে পারবো।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।