ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তর সিটির মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার দায়িত্ব পাচ্ছে বেসরকারি প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
উত্তর সিটির মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার দায়িত্ব পাচ্ছে বেসরকারি প্রতিষ্ঠান

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার জন্য বেসরকারি প্রতিষ্ঠান নির্বাচন করবে সংস্থাটি। সে লক্ষ্যে বেসরকারি প্রতিষ্ঠান নির্বাচনে টার্ম অব রেফারেন্সের খসড়া প্রস্তুত করতে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক একটি অফিস আদেশ জারি করে এই কমিটি অনুমোদন দিয়েছেন।

মাসুদ আলম ছিদ্দিক জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার জন্য বেসরকারি প্রতিষ্ঠান নির্বাচনের টার্ম অফ রেফারেন্সের খসড়া প্রস্তুত করবে এই কমিটি।

উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, ৫ সদস্যের এই কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে। পাশাপাশি কমিটির সদস্য সচিব হয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি। এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন- পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) প্রতিনিধি এবং বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনোস্টিক ওনার অ্যাসোসিয়েশনের প্রতিনিধি।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।