ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
বরগুনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু

বরগুনা: বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদকের ওপর হামলা ও সংগঠনটির অফিসও ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকেরা।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬টায় তারা ধর্মঘট শুরু করেন।

এদিকে কোনো পূর্বঘোষণা ছাড়াই বাস ধর্মঘটের ডাক দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু জানান, রোববার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বরগুনা-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুকে শুভেচ্ছা জানিয়ে পৌর বাস টার্মিনাল ভবনে একটি ফেস্টুন লাগানোকে কেন্দ্র করে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শিপন জমাদ্দারের পক্ষের লোকজন মালিক সমিতির সাধারণ সম্পাদক ছগীরের ওপর হামলা চালায়। এ সময় অফিস থেকে নগদ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগও করেন তিনি।

কিসলু বলেন, স্ত্রী সন্তানের সামনে সংগঠনের সাধারণ সম্পাদকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। তিনি মাথায় আঘাত পেয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এ ঘটনায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এ ঘটনায় অভিযুক্ত বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম মিজানুর রহমান বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।