ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

 দুর্গাপুরে মুক্তিযোদ্ধার বাসায় চুরির ঘটনায় আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
 দুর্গাপুরে মুক্তিযোদ্ধার বাসায় চুরির ঘটনায় আটক ৩

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার উকিলপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত সাধন চন্দ্র পালের বাসায় চুরির ঘটনায় মালামাল উদ্ধারসহ তিনজনকে আটক করেছে থানা পুলিশ।  

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের বিষয়টি জানান দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব।

এর আগে এ ঘটনায় মুক্তিযোদ্ধার মেয়ে বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  

আটকরা হলেন- দুর্গাপুর পৌরসভার দক্ষিণপাড়া এলাকার মো. সোলায়মান (২১), মো. ফজলু সরকার (৫০), চর মোক্তারপাড়া এলাকার মো. নূরুল আলম (৩৬)।

মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র পালের মৃত্যুর পর থেকেই বড় মেয়ে শ্বশুর বাড়িতে আর ছোট মেয়ে পড়াশোনার জন্য বাহিরে অবস্থান করছে। মাঝে মধ্যে তারা এই বাসায় বেড়াতে আসেন। গত ২ জানুয়ারি সকাল ৮টার দিকে সামিতার জেঠি তাদের ঘরের তাদের ভেতরে শব্দ শুনে ডাক চিৎকার করলে চোর বাসার দেওয়াল টপকিয়ে পালিয়ে যায়। এরপর খবর পেয়ে সামিতা এসে দেখে তার বাবার ঘরের ভেতরে থাকা বিছানা পত্র, আসবাবপত্র, কাসার হাড়ি পাতিল, ফ্যান, টিভি, কাপড়সহ ঘরে থাকা যাবতীয় জিনিস পত্র চুরি করে নিয়ে গেছে চোর। পরে এ ঘটনায় বড় মেয়ে সামিতা মৌ পাল বাদী হয়ে অজ্ঞাতনামা করে থানায় একটি মামলা দায়ের করেন।

পরে পুলিশ তৎপর হয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোর শনাক্ত করেন। পরে গত ১৮ জানুয়ারি রাত ১টার দিকে চোর সোলায়মানকে আটক করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদে চুরি করা মালামাল ফজলু সরকার, মো. নূরুল আলমের কাছে বিক্রি করে বলে জানান তিনি। পরে ওইদিন রাতেই অভিযান চালিয়ে মালামাল জব্দ করে মালামাল ক্রয়ে জড়িত দুইজনকে আটক করে। এরপর বিকেলে তাদের আদালতে প্রেরণ করে পুলিশ।  

ওসি উত্তম চন্দ্র দেব জানান, চুরির ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দায়ের করলে অভিযোগটি আমলে নিয়ে এসআই লিটন মিয়াকে তদন্তভার দেওয়া হয়। এরপর সিসি ক্যামেরার মাধ্যমে চোর শনাক্ত করে তাকে আটক কো হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।