ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড, ক্লিনিক সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
নীলফামারীতে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড, ক্লিনিক সিলগালা

নীলফামারী: নীলফামারীতে শহরের মদিনা ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় অন্য বিশেষজ্ঞ চিকিৎসকের নাম ও পদবি ব্যবহার করে রোগী দেখার দায়ে ফারুক হোসেন রুবেল নামে এক ভুয়া চিকিৎসককে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি ক্লিনিকটি এক মাসের জন্য জন্য সিলগালা করে দেওয়া হয়।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে চৌরঙ্গীর মোড় এলাকায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন।

নীলফামারীর সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, অভিযুক্ত ফারুক হোসেন রুবেল অন্য এক চিকিৎসকের নাম ও পদবি ব্যবহার করে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে কাজ করে আসছেন মর্মে লিখিত অভিযোগ করেন নিউরো মেডিসিন চিকিৎসক রবিউল ইসলাম। পরে দুপুরে ঐ ডায়াগনস্টিক ক্লিনিকে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতকে খবর দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ সাজা দেন।

ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন বলেন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের ২০১০ অনুযায়ী এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে ভুয়া চিকিৎসককে জায়গা দেওয়ার অভিযোগে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকটি এক মাসের জন্য সিলগালা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।