ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুখ্য সচিবের সঙ্গে চীনা রাষ্ট্রদূত-আইএফসির কান্ট্রি ম্যানেজারের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
মুখ্য সচিবের সঙ্গে চীনা রাষ্ট্রদূত-আইএফসির কান্ট্রি ম্যানেজারের সাক্ষাৎ

ঢাকা: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে আলাদা আলাদা সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টম্যান।

প্রধানমন্ত্রীর কার্যালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং নতুন সরকারের সাথে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশের চলমান উন্নয়ন কার্যক্রমে চীনের উল্লেখযোগ্য ভূমিকা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান। বাংলাদেশে চীনের বিনিয়োগ বৃদ্ধির জন্য তিনি তাকে অনুরোধ করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশে নিযুক্ত ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টম্যানকে বাংলাদেশের প্রাইভেট সেক্টরে বিনিয়োগ বাড়াতে অনুরোধ করেন এবং বাংলাদেশ সরকার কর্তৃক প্রস্তাবিত জাতীয় লজিস্টিকস উন্নয়ন নীতি বাস্তবায়নে আইএফসির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।  

তিনি বাংলাদেশে রিভারাইন অভিগম্যতা বাড়ানো এবং বন্দর ও জেটি নির্মাণে আইএফসির সহযোগিতার অনুরোধ করেন।  

আইএফসির কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টম্যান বাংলাদেশের আবাসন খাতে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর জনগণকে ঋণ প্রদানে আগ্রহ প্রকাশ করেন।

সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর কার্যালয়, চীন দূতাবাস ও আইএফসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।