ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিবালয় থেকে ধোঁয়া দেখে ঘটনাস্থলে পরিবেশমন্ত্রী, করালেন জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
সচিবালয় থেকে ধোঁয়া দেখে ঘটনাস্থলে পরিবেশমন্ত্রী, করালেন জরিমানা

ঢাকা: বিধি বহির্ভূতভাবে উন্মুক্ত স্থানে বর্জ্য পুড়িয়ে পরিবেশ দূষণের দায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঠিকাদারি প্রতিষ্ঠান পিএফ করপোরেশনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের অফিস কক্ষ থেকে ওসমানী উদ্যানে অবৈধভাবে বর্জ্য পোড়ানোর ধোঁয়া দেখতে পেয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যান।

তিনি ঘটনাস্থল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বলেন। তাৎক্ষণিকভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ জরিমানা করেন।  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ গণমাধ্যমকে বলেন, বায়ুদূষণ কমাতে সারা দেশে এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

এ সময় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুনসহ মন্ত্রণালয় ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।