ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে সূর্যের দেখা মিললেও তাপমাত্রা সর্বনিম্ন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
দিনাজপুরে সূর্যের দেখা মিললেও তাপমাত্রা সর্বনিম্ন 

দিনাজপুর: দিনাজপুরে আবারও বয়ে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ। গত কয়েকদিন তাপমাত্রা কিছুটা বাড়লেও আবার পারদ নেমেছে ১০ ডিগ্রির নিচে।

সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশায় ঢেকে যায় চারপাশ। রাতভর বৃষ্টির মতো শীত পড়ে। এতে যেন দুর্ভোগের শেষ নেই জেলার জনসাধারণের।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দিনাজপুরে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা। একই সঙ্গে এটি জেলার এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।  

এর আগে টানা তিনদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে রেকর্ডের পর কিছুটা বৃদ্ধি পায়। তিনদিন না যেতেই আবারও মৃদু শৈত্যপ্রবাহের কবলে দিনাজপুর। গেল কয়েকদিন সূর্যের দেখা না মিললেও বৃহস্পতিবার সূর্যের দেখা মিলেছে দুপুরের আগেই।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ জেলায় ১১ জানুয়ারি ১১ ডিগ্রি, ১২ জানুয়ারি ১০ ডিগ্রি, ১৩ জানুয়ারি ৮ দশমিক ৮ ডিগ্রি, ১৪ জানুয়ারি ৮ দশমিক ৫ ডিগ্রি, ১৫ জানুয়ারি ৯ দশমিক ৫, ১৬ জানুয়ারি ১১ দশমিক ৫, ১৭ জানুয়ারি ১১ ডিগ্রি এবং আজ বৃহস্পতিবার ১৮ জানুয়ারি ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, দিনাজপুরে বৃষ্টির আশঙ্কা নেই। তবে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই তাপমাত্রার উন্নতি হতে পারে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।