ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমারে অকটেন, পেঁয়াজ-আদা-রসুন পাচার করছিলেন তারা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
মিয়ানমারে অকটেন, পেঁয়াজ-আদা-রসুন পাচার করছিলেন তারা  ফাইল ছবি

কক্সবাজার: সাগর পথে মিয়ানমারে অকটেন ও ভোগ্যপণ্য পাচারের অভিযোগে কক্সবাজারের টেকনাফে দুই ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১৭ জুলাই) ভোরে উপজেলার সাবরাং ইউনিয়নের  শাহপরীর দ্বীপ এলাকায় এ অভিযান চালানো হয়।

 

এসময় ফয়েজ উল্লাহ (২২) ও আবদুল্লাহ(২০) নামে দুজনকে আট করা হয়। একইসঙ্গে ২৫টি ড্রামে এক হাজার ৪১৫ লিটার অকটেন, ৪০ কেজি পেঁয়াজ, ৩১ কেজি রসুন ও ৩৬ কেজি আদা জব্দ করা হয়।  

আটক ফয়েজ ও আবদুল্লাহ টেকনাফ উপজেলার মাঝেরপাড়ার বাসিন্দা।  

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য জানান।  

তিনি বলেন, সাগর পথে ট্রলারে করে কতিপয় চোরাকারবারি জ্বালানি তেল অকটেনসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে পাচার করছে বলে তথ্য পায় র‌্যাব। তথ্যের ভিত্তিতে র‌্যাব টেকনাফের শাহপরীর দ্বীপে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তিন ব্যক্তি  অকটেন ভর্তি প্লাস্টিকের ড্রাম ও অন্যান্য জিনিসপত্র ফেলে পালানোর চেষ্টাকালে দুইজনকে আটক করা হয়।  

আটক দুই ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জ্বালানি তেল ও ভোগ্যপণ্য পাচারের ঘটনা স্বীকার করে চোরাকারবারিদের ব্যাপারে তথ্য দিয়েছে। এ বিষয়ে ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭,২০২৪
এসবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।