ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহরাস্তিতে হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
শাহরাস্তিতে হাসপাতাল সিলগালা, লাখ টাকা জরিমানা

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহের কালিবাড়ী এলাকায় মা ও শিশু স্বাস্থ্য সেবাকেন্দ্র (প্রাইভেট) হাসপাতাল নামে একটি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে হাসপাতালটি সিলগালা করে দেওয়া দেওয়া হয়েছে।

অস্বাস্থ্যকর পরিবেশ ও নিবন্ধনকৃত লাইসেন্স নবায়ন না থাকায় এ জরিমানা ও সিলগালা করা হয়।  

বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে এবং ত্রুটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সব ধরনের ল্যাব, ক্লিনিক, বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাসির উদ্দীন বলেন, মানহীন স্বাস্থ্যসেবা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে প্যাথলজি পরিচালনা, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে অপারেশন কক্ষ, ডিউটি ডাক্তার ও ডিপ্লোমা নার্সের অনুপস্থিতি, স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনকৃত লাইসেন্সের নবায়ন না থাকায় মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্র (প্রাইভেট) হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা ও সিলগালা করে বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত।

তবে এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মিলন জানান, ২০২৩ সাল পর্যন্ত তাদের হাসপাতালের নিবন্ধনের মেয়াদ ছিল। নতুন করে এখনও নবায়নের জন্য আবেদন করা হয়নি।

চাঁদপুরের সিভিল সার্জন মো. সাহাদৎ হোসেন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া নতুন নির্দেশনার আলোকে অভিযান শুরু হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে শাহরাস্তি মা ও শিশু হাসপাতাল সিলগালা ও জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মহসিন ভূঁইয়া, নুরুল আনোয়ারসহ পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।