ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাউবো ঘেরাও করে পাওনা আদায়ে ঠিকাদারদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
পাউবো ঘেরাও করে পাওনা আদায়ে ঠিকাদারদের বিক্ষোভ

রাজশাহী: পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কার্যালয় ঘেরাও করে কাজের বকেয়া পাওনা টাকা আদায়ে বিক্ষোভ করেছেন ঠিকাদাররা। রাজশাহীতে বুধবার (১৭ জানুয়ারি) সকালে প্রায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

পাউবো ঠিকাদার কল্যাণ পরিষদের ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে ঠিকাদাররা জানিয়েছেন, রাজশাহী বিভাগের আট জেলায় প্রকল্প ও আপদকালীন কাজ মিলিয়ে প্রায় অর্ধশত ঠিকাদারের ৭৫০ কোটি টাকা পাওনা রয়েছে পানি উন্নয়ন বোর্ডের কাছে। আর গচ্ছিত সব টাকা ও ঋণ নিয়ে কাজ শেষ করার কারণে এখন ঠিকাদারদের হাতে কোনো টাকা নেই। তারা মানবেতর জীবনযাপন করছেন। অনেকের বাচ্চার জন্য দুধ কেনার জন্য টাকা নেই!

বিক্ষোভ কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন পাউবো ঠিকাদার কল্যাণ পরিষদের উপদেষ্টা তপন কুমার সেন। সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান। বক্তব্য দেন- সংগঠনের আহ্বায়ক জামাত খান ও রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম নবী রনী।

জামাত খান বলেন, আপদকালীন সময়ে নির্মাণ সামগ্রীর দাম যা-ই হোক না কেন, তা না দেখে মানুষের ঘর-বাড়ি ও জমি রক্ষায় পাউবোর ঠিকাদাররা কাজ করে থাকেন। কিন্তু কাজ করে তারাই বিপদে পড়ে গেছেন। রাজশাহী বিভাগের আট জেলায় অন্তত অর্ধশত ঠিকাদারের ৭৫০ কোটি টাকা পাওনা রয়েছে। দ্রুত এই টাকা পরিশোধ করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মানববন্ধন শেষে তারা পাউবোর রাজশাহী জোনের প্রধান প্রকৌশলী জহিরুল ইসলাম ও রাজশাহী পৌর বিভাগের নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান অঙ্কুরের কাছে টাকা পরিশোধের দাবিতে একটি স্মারকলিপি দেন।

তবে পাউবোর নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান অঙ্কুর বলেন, প্রকল্পের কাজের টাকা বরাদ্দ নেওয়ার চেষ্টা চলছে। পাউবো থেকে এ সংক্রান্ত কাগজপত্র পানিসম্পদ মন্ত্রণালয়ে চলেও গেছে। নির্বাচনের জন্য সবাই ব্যস্ত থাকায় টাকা পেতে একটু দেরি হয়েছে। এখন দ্রুতই টাকা পেয়ে যাব বলে আশা করছি। দ্রুত সময়ের মধ্যেই ১৫০ থেকে ১৭০ কোটি টাকা পরিশোধ করতে পারব।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ