ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবিরহাটে এসিল্যান্ডের মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
কবিরহাটে এসিল্যান্ডের মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবি প্রতীকী ছবি

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেব নাথের সরকারি মোবাইল ফোনের নাম্বার ক্লোন করে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবি করা হয়েছে।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি)) রাত সোয়া ১০টার দিকে এ ঘটনায় এসিল্যান্ড কবিরহাট নোয়াখালী নামে একটি ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়, কবিরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার অফিসিয়াল মোবাইল ফোন নাম্বারটি ক্লোন করে এবং অন্য একটি নাম্বার ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বিকাশে টাকা দাবি করা হচ্ছে। জানানো যাচ্ছে কবিরহাটের এসিল্যান্ড এর সঙ্গে কোনোভাবেই সম্পৃক্ত নয়। এসিল্যান্ড কখনই কাউকে ফোন করে টাকা চাইতে পারেন না। তাই অনুগ্রহ করে কেউ কোনো প্রতারণার ফাঁদে পড়বেন না এবং কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ জানানো হয়।

এসিল্যান্ড অমৃত দেব নাথ জানান, আমার অফিসিয়াল মোবাইল ফোন নাম্বার ক্লোন করে এবং অন্য একটি নাম্বার থেকে একাধিক ব্যবসায়ীর থেকে বিকাশে টাকা দাবি করছে একটি প্রতারক চক্র। মঙ্গলবার সকালে উপজেলার একতা ইটভাটায় আমার মোবাইল নাম্বার ক্লোন করে টাকা দাবি করা হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি আমাকে অবহিত করেন।  

অপরদিকে, একই দিন দুপুরের দিকে নরোত্তমপুর ইউনিয়নের করমবক্স বাজারের একটি স'মিলে ভূমি কর্মকর্তার নাম ভাঙিয়ে টাকা দাবি করা হয়। বিষয়টি কবিরহাট থানার ওসিকে অবগত করা হয়েছে।  

কবিরহাট থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নাম্বার ক্লোন করে টাকা দাবি করার বিষয়টি মৌখিকভাবে পুলিশকে অবগত করা হয়েছে। এ ঘটনায় তিনি আজকে একটি সাধারণ ডায়েরি (ডিজি) করবেন।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।