ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুর বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
শরীয়তপুর বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান

শরীয়তপুর: গ্রাহকদের হয়রানি ও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে শরীয়তপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৫ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত মাদারীপুর দুদকের একটি টিম এ অভিযান পরিচালনা করে।

এ সময় বিআরটিএ কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন অনিয়মের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন দুদক কর্মকর্তারা। এছাড়া অভিযান চলাকালে দালাল চক্রের এক সদস্যকে আটক করা হয়। পরে ভুক্তভোগী গ্রাহকের কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দিয়ে অভিযুক্ত দালালকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

দুদক কর্মকর্তারা জানান, বিআরটিএ কার্যালয়ের বিভিন্ন অনিয়মের তথ্য পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দুদক কমিশনারকে অবহিত করা হবে।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন মাদারীপুরের সহকারী পরিচালক আবদুল্লাহ আল নোমান বলেন, একজন সেবা গ্রহীতা আমাদের কাছে শরীয়তপুর বিআরটিএ কার্যালয়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন। সেখানে লাইসেন্স নবায়ন ও প্রদানের ক্ষেত্রে বিভিন্ন সময় হয়রানি ও ঘুষ লেনদেনের শিকার হন অনেক গ্রাহক। এরই পরিপ্রেক্ষিতে আমরা এখানে কাগজপত্রের সত্যতা যাচাই করে দেখেছি। আমরা গিয়ে এক দালালকে ধরেছি। ভুক্তভোগীর কাছ থেকে যে টাকা নিয়েছিল, সেই টাকা ফেরত দেওয়ানো হয়েছে। আমরা প্রয়োজনীয় কাগজপত্র নিয়েছি। আমরা অফিসে গিয়ে বিচার বিশ্লেষণ করে হেড অফিসে রিপোর্ট আকারে জমা দেব। পরে কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।