ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমগাছের ৩৫০ চারা কেটে ফেলল দুর্বৃত্তরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
আমগাছের ৩৫০ চারা কেটে ফেলল দুর্বৃত্তরা

রাজশাহী: এক কৃষকের ৩৫০টি আমগাছের চারা কেটে ফেলা হয়েছে। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাউটিয়া এলাকায় শনিবার (১৩ জানুয়ারি) গভীর রাতে এই ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।

 

এতে ক্ষতিগ্রস্ত কৃষক মফিজুল ইসলাম বাদী হয়ে সোমবার (১৫ জানুয়ারি) অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে গোদাগাড়ী থানায় মামলা করেছেন। তবে পুলিশ ঘটনার সঙ্গে সম্পৃক্ত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি।

আমবাগান মালিক মফিজুল ইসলাম জানান, তার বাড়ি ওই উপজেলার মোহনপুর ইউনিয়নের বাউটিয়া গ্রামে। তিনি ওই গ্রামের বিলের মাঝে নিজের জমিতে বছর চারেক আগে প্রায় ৩৫০টি আম্রপালি জাতের আমগাছের চারা রোপণ করেন। গাছগুলো থেকে এ বছরই আম আসার সম্ভাবনা তৈরি হয়েছিল।

কিন্তু মফিজুল রোববার (১৪ জানুয়ারি) বিকেলে জমিতে গিয়ে দেখেন, তার বাগানের সবগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। একই জমিতে সরিষা থাকলেও সেগুলোর কোনো ক্ষতি করা হয়নি। শুধু আমগাছের চারা কেটে ফেলা হয়েছে।

মফিজুল জানান, আমগাছের চারাগুলো প্রায় পৌনে দুই বিঘা জমিতে লাগানো ছিল। গাছগুলো বছর দুয়েক হলো বেড়ে উঠতে শুরু করেছিল। সমন্বিত চাষ পদ্ধতিতে তিনি গাছের মধ্যে একই জমিতে সরিষা চাষ করেছিলেন। আমগাছের চারাগুলো কেটে ফেলায় তার অন্তত ৫ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন বলেন, আমগাছের চারা কেটে ফেলার অভিযোগে কৃষক মফিজুলের লিখিত এজাহারটি পাওয়া গেছে। এই ঘটনাটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।