ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রামের প্রবেশদ্বারকে বদলে দেব: ইঞ্জিনিয়ার সবুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
ঢাকা-চট্টগ্রামের প্রবেশদ্বারকে বদলে দেব: ইঞ্জিনিয়ার সবুর বক্তব্য দিচ্ছেন ইঞ্জিনিয়ার আব্দুস সবুর

কুমিল্লা: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সবুর বলেছেন, ঢাকা-চট্টগ্রামের প্রবেশদ্বার কুমিল্লার দাউদকান্দি-তিতাসকে বদলে দেব। এই প্রবেশদ্বারে ঢুকলেই যেন স্মার্ট বাংলাদেশকে দেখছেন -এমনটা অনুভব করে সেই ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, দাউদকান্দি-তিতাসকে এমনভাবে সাজাব, যেন সবকিছু নতুন দেখা যায়। কারণ আমরা নির্বাচনের আগে কথা দিয়েছিলাম, এই এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করব। আমরা আমাদের কমিটমেন্ট রাখব।

রোববার (১৪ জানুয়ারি) দুপুরে আইইবি কুমিল্লা কেন্দ্রের প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রকৌশলী আবদুস সবুর। অনুষ্ঠানে তাকে লাল সবুজের উত্তরীয় পরিয়ে বরণ করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কুমিল্লার সভাপতি প্রকৌশলী আবুল বাসার। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের প্রকৌশলীরা নবনির্বাচিত এই প্রকৌশলী নেতাকে ফুলেল শুভেচ্ছা জানান।  

প্রকৌশলী আবদুস সবুর আরও বলেন, আমি নির্বাচনের পর প্রত্যন্ত কয়েকটি এলাকায় গিয়েছি। সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেছি। তাদের প্রত্যাশা পূরণে কাজ করব -ইনশাআল্লাহ।  

আইইবির সম্মানী সম্পাদক প্রকৌশলী রহমত উল্লাহ কবিরের সঞ্চালনায় বক্তব্য দেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কুমিল্লার সভাপতি প্রকৌশলী আবুল বাসার।  

এ সময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুমিল্লার প্রধান প্রকৌশলী তোফাজ্জল হোসেন প্রামাণিক, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী লুৎফর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মীর ইফতেখার আলী, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মীর রাশেদুল করিমসহ কেন্দ্রের ভাইস চেয়ারম্যান, কাউন্সিল সদস্যসহ বিভিন্ন সংস্থা ও দপ্তরের প্রকৌশলীরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।