ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সড়ক-যানবাহনে শৃঙ্খলা ফেরানো বড় চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
সড়ক-যানবাহনে শৃঙ্খলা ফেরানো বড় চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের ওবায়দুল কাদের। ফাইল ছবি

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এটি সড়ক ও যানবাহন দুই ক্ষেত্রেই প্রযোজ্য।

এ কাজে বেশি নজর দিচ্ছি।

সোমবার (১৪ জানুয়ারি) চতুর্থবারের মতো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর সচিবালয়ে নিজ কার্যালয়ে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী সড়কের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং আগামী দিনের করণীয় সম্পর্কে জানান। ওবায়দুল কাদের বলেন, বর্তমান বিশ্ব পরিস্থিতিতে চ্যালেঞ্জ আরও কঠিন। তবে আমি মনে করি কোনো চ্যালেঞ্জই অনতিক্রম্য নয়। সব চ্যালেঞ্জ আমরা অতিক্রম করতে পারি।

মন্ত্রী বলেন, আমাদের অনেকগুলো কাজ আছে, চ্যালেঞ্জ অনেক আছে।  আমি এখনো বলি, সড়কে শৃঙ্খলা, যানবাহনে শৃঙ্খলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা এখনো তা পুরোপুরিভাবে অর্জন করতে পারিনি। বিশ্বব্যাংকের অর্থায়নে আমরা একটি পরিকল্পনা হাতে নিয়েছি, আমি আশা করি যে এই পরিকল্পনাটা বাস্তবায়ন হলে সড়কে নিরাপত্তা, রোড সেফটির প্রোগ্রাম আমরা সফলতার দিকে নিয়ে যেতে পারব।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।