ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৩ বছর পর র‌্যাবের হাতে আটক হলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
১৩ বছর পর র‌্যাবের হাতে আটক হলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক আসামি শামীম

মানিকগঞ্জ: ১৩ বছর বিভিন্ন এলাকায় ছদ্মবেশে পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মাদক সম্রাট শামীমের (৩৭)। অবশেষে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৪ জানুয়ারি) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন সিপিসি-৩ র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন। আটক আসামি মো. শামীম বরিশাল জেলার গণপাড়া এলাকার মৃত আব্দুল হক বিশ্বাসের ছেলে।  

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, শামীম আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে একজন চিহ্নিত মাদকবিক্রেতা ও মাদক সম্রাট। তিনি দীর্ঘ সময় ধরেই কক্সবাজার, টেকনাফসহ সীমান্তবর্তী এলাকায় অবৈধ মাদকদ্রব্যের ব্যবসার সঙ্গে জড়িত। তিনি সীমান্ত এলাকা থেকে মাদক এনে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্রি করতেন। গত ২০১০ সালের ৩ মার্চ র‌্যাবের অভিযানে ৫০ গ্রাম হেরোইনসহ আটক হয় এবং তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলাও হয়। ছয় মাসের কারাভোগ করে জামিনে মুক্ত হন এবং তার পর থেকে শামীম আত্মগোপনে চলে যান। মামলায় তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দেন এবং বিচারক সব প্রমাণের ভিত্তিতে যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায় হলেও আসামি পলাতক থাকায় শামীমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগরীর খিলক্ষেত থানাধীন পূর্বাচল এলাকা থেকে আসামি শামীমকে গ্রেপ্তার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।