ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ‘বিনা পয়সার বাজার’ থেকে শিশুরা কিনেছে শীতের পোশাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
কিশোরগঞ্জে ‘বিনা পয়সার বাজার’ থেকে শিশুরা কিনেছে শীতের পোশাক

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বসেছে শিশুদের জন্য ‘বিনা পয়সার বাজার’। এ বাজার থেকে টাকা-পয়সা ছাড়াই শিশুরা কিনেছে শীতের বিভিন্ন পোশাক।

 

শনিবার (১৩ জানুয়ারি) শিশুদের হাসি ফাউন্ডেশন নামে স্থানীয় একটি সংগঠন এই ‘বিনা পয়সার বাজার’ চালু করে।  

এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত চলে এই বাজার। প্রায় দেড় শতাধিক শিশু এই ‘বিনা পয়সার বাজার’ থেকে শীতের পোশাক পেয়েছে।  

ভ্রাম্যমাণ একটি দোকানে থরে থরে সাজানো শীতের পোশাক। হুডি, সোয়েটার, জ্যাকেটসহ শীতের পোশাক সামগ্রী দিয়ে সাজানো দুটি স্টল। শিশুরা যার যার পছন্দ মতো পোশাক কিনে নিয়েছে। পোশাক কিনতে দিতে হয়নি কোনো টাকা-পয়সা।  

‘বিনা পয়সার বাজার’ ফিতা কেটে উদ্বোধন করেন শিশুদের হাসি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা এবিএম ছিদ্দিক চঞ্চল।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জিকো।

অনুষ্ঠানে ডা. মো. তানভীর হাসান জিকো বলেন, এমন উদ্যোগ আগে কখনো দেখিনি। তারা যে কার্যক্রম করেছে, এতে শিশুদের পছন্দের অধিকার নিশ্চিত হয়েছে। এমন কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগছে।

বিনা পয়সার বাজারের ক্রেতা ঝুমা জানায়, কোনো টাকা ছাড়াই নিজের পছন্দ অনুযায়ী পোশাক কিনতে পেরেছে। নিজের পছন্দের জিনিস পেয়ে তার অনেক ভালো লাগছে।  

আরেক ক্রেতা শ্রাবণ জানায়, আগেও শীতের পোশাক পাইতাম কিন্তু নিজের পছন্দ কইরা নেওয়ার সুযোগ আছিল না। এইহান থাইক্যা নিজের পছন্দমতো একটা সোয়েটার লইছি।  

শিশুদের হাসি ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হক রিয়াদ বলেন, ৬ বছর ধরে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে শিশুদের পোশাক বিতরণ করছেন। কিন্তু যাকে পোশাক দিচ্ছেন, তার পছন্দ অনুযায়ী হয়েছে কিনা সেটা তারা বুঝতে পারতো না। শিশুদের (বাচ্চা) পছন্দের অধিকার দিতেই এই আয়োজন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।