ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে ১২৬ মোবাইল সিমসহ ২ প্রতারক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
নড়াইলে ১২৬ মোবাইল সিমসহ ২ প্রতারক গ্রেপ্তার

নড়াইল: নড়াইলে অবৈধ মোবাইল সিম, ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, বায়োমেট্রিক যন্ত্রসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান নড়াইল পুলিশ সুপার (এসপি) মো. মেহেদী হাসান।

পুলিশ জানায়, নড়াইল সদরের ভওয়াখালী গ্রামের তৈয়ব আলী নামের একজন অনলাইনে একটি ক্যামেরা কিনতে ‘DSLR Camera Bazar Store’-এ ৫ হাজার টাকা এবং পরবর্তী সময়ে আরও ২০ হাজার টাকা দিয়ে প্রতারিত হন। এ ঘটনায় মামলা হলে গত ১০ জানুয়ারি বিকেলে পুলিশ অভিযান চালিয়ে কালিয়া উপজেলার যাদবপুর গ্রাম থেকে অবৈধ মোবাইল সিম বিক্রি অবস্থায় সবুজ শেখকে গ্রেপ্তার করে।  

পরে সবুজের দেওয়া তথ্যমতে ওইদিন রাতেই খুলনার পশ্চিম রূপসাঘাট এলাকা থেকে মাহফুজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এদের কাছ থেকে ১২৬টি অবৈধ মোবাইল সিম, দুটি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, দুটি বায়োমেট্রিক সিম নিবন্ধন ট্যাব, তিনটি মোবাইল জব্দ করা হয়।

পুলিশ আরও জানায়, মাহফুজুর রহমান আগে একটি মোবাইল সিম অপারেটরে চাকরি করতেন। পরে চাকরি ছেড়ে তিনি গ্রামের সহজ সরল মানুষদের টার্গেট করে নানা ফন্দিফিকির করে তাদের দিয়ে সিম রেজিস্ট্রেশন করিয়ে নিতেন। পরে ওইসব সিম অনলাইন প্রতারকদের কাছে চড়া দামে বিক্রি করতেন।  

এসপি মোহা. মেহেদী হাসান বলেন, প্রায় ৩০টি অনলাইন পেজ থেকে এসব প্রতারকরা প্রতারণা করে আসছিলেন। এদের অধিকাংশের হোতা কালিয়া উপজেলার কয়েকটি গ্রামে। অভিযোগ পেলে পুলিশ এসব প্রতারকদের ধরে আইনের হাতে সোপর্দ করবে। গ্রাহকদের ভেরিফাইড পেজে অনলাইন কেনাকাটার আহ্বান করেন তিনি।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অপস তারেক আল মেহেদী, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মো. সাব্বিরুল ইসলাম, সদর থানার ওসি সাইফুল ইসলামসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।