ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাফুফেকে চাপে রাখতে চান ব্যারিস্টার সুমন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
বাফুফেকে চাপে রাখতে চান ব্যারিস্টার সুমন

গোপালগঞ্জ: নবনির্বাচিত সংসদ সদস্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত মুখ সৈয়দ সায়েদুল হক (ব্যারিস্টার সুমন) বলেছেন, আমি ফুটবলটা সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে চাই। বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) যতটুকু চাপে রাখা যায় ততটুকু চাপে রাখতে চাই।

 

তিনি বলেন, আপনারা জানেন আমার একটা ফুটবল একাডেমি আছে। নির্বাচনে কারণে কিছুদিন আমাদের অনুশীলন বন্ধ ছিল। নির্বাচন শেষে পুনরায় অনুশীলন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ব্যারিস্টার সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গিয়ে ফুটবল নিয়ে কথা বলতে চাই, সংসদে কথা বলতে চাই। কারণ বাংলাদেশের বাচ্চাদের ফুটবল মাঠে নিয়ে না গেলে তাদের মাদক থেকে দূরে রাখা যাবে না। মোবাইলফোনের আসক্তি থেকে দূরে রাখা যাবে না। তাই ফুটবলটা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও জানান, আমি ঘোষণা দিয়েছি চুনারুঘাট ও মাধবপুরে প্রায় ১০০টির মতো ফুটবল মাঠ আমি বানাতে চাই। ছোট ছোট মাঠ এবং এটা আমি আপনাদের দেখাব যে, একজন এমপি চাইলে এলাকার মানুষের কতটুকু ভাগ্য বদলাতে পারে।

নির্বাচনে জয়ী হওয়া প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, আমার এলাকা থেকে আমি চমক দেখিয়ে ভোটে নির্বাচিত হয়েছি। তাই পুরো সময়টা চমকের ওপর থাকবে। আমি আগামী সপ্তাহে বাড়ি যাচ্ছি। প্রথমে একটা পুরো নদীতে ময়লা পরিষ্কারের মধ্য দিয়ে শুরু হবে আমার কাজ। প্রথমে আপাতত বেশ কিছুদিন আমাকে ময়লা পরিষ্কার করতে হবে। তারপর অন্যান্য পরিবর্তনগুলো নিয়ে কাজ শুরু করব।

বঙ্গবন্ধুর প্রতি আকুণ্ঠ ভালবাসা জানিয়ে ব্যারিস্টার সুমন বলেন, বুধবার (১০ জানুয়ারি) আমি এমপি হিসেবে শপথগ্রহণ করেছি। বৃহস্পতিবার সকালে চলে আসছি আমাদের জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি দিতে। কারণ উনার আদর্শের ওপর ভিত্তি করে আমি নিজেকে দাবি করি, সবসময় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। উনার আদর্শটাকে আমি ধারণ করি, বহন করি।

ব্যারিস্টার সুমন বলেন, এজন্য আমার কাছে মনে হয়েছে উনাকে (বঙ্গবন্ধু) শ্রদ্ধাঞ্জলি দিয়ে আমি আমার কাজ শুরু করতে চাই। এটার অনুভূতিটা অন্যরকম যে এর আগে আমি এখানে কয়েকবার এসেছি। আজকে প্রথম এমপি হিসেবে এলাম। উনি যে সোনার বাংলার ধারণাটা আমাদের দিয়ে গেছেন, এটাকে পুরোপরি বাস্তবে রূপান্তরিত করতে চাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

এর আগে, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক ( ব্যারিস্টার সুমন) জাতির পিতার সমাধি সৌধে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে পবিত্র ফাতেহা পাঠ করে
বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ দেওয়া সব শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।  

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।