ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ফরিদ ফিলিং স্টেশনে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
পাবনায় ফরিদ ফিলিং স্টেশনে আগুন

পাবনা: পাবনা শহরের রাধানগর কলেজগেট সংলগ্ন পদ্মা অয়েল কোম্পানির ফরিদ ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাবনা এডওয়ার্ড কলেজের সামনে অবস্থিত ফরিদ ফিলিং স্টেশনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এখনো কারো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ফিলিং স্টেশনের মূল ভবন ও তেলবাহী গাড়িসহ বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাবনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. শারফুল আহসান ভুঞা বলেন, খবর পাওয়ার পরপরই আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। পরে আটঘরিয়ার একটি ও ঈশ্বরদীর গ্রিন সিটির আরও একটি ইউনিট কাজ করে সোয়া ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তিনি আরও বলেন, এখনো আগুন লাগার কারণ জানা যায়নি। আরও সময় লাগবে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার প্রকৃত কারণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

তবে স্থানীয়দের দেওয়া তথ্যসূত্রে, সন্ধ্যায় তেলবাহী একটি লরি পাম্পের সংরক্ষণ হাউজে তেল সরবরাহ করছিলো। সেখানে পরিবহন সংশ্লিষ্ট কেউ সিগারেট জালালে আগুন ধরে যায়। পরে ট্রাকচালক সেই তেলবাহী লরিটি রাস্তার ওপরে নিয়ে আসে। তেলের সরবরাহ জায়গার মুখ খোলা থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আর এই কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে বলে জানা গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। সঠিক কারণ অনুসন্ধানের জন্য কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও প্রশাসন।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।