ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে অংশীদারত্ব অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে অংশীদারত্ব অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী বিদেশি কূটনীতিক-পর্যবেক্ষকদের সঙ্গে কুশল বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বিদেশি বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে বাংলাদেশের যে অংশীদারত্ব রয়েছে, তা সদ্য নির্বাচিত সরকারের সঙ্গে অব্যাহত থাকবে বলে আমা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বিদেশি কূটনীতিক-পর্যবেক্ষক এবং গণমাধ্যমকর্মীদের সঙ্গে সাক্ষাৎ ও কুশল বিনিময় অনুষ্ঠানে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সবার সঙ্গে বাংলাদেশের যে অংশীদারত্ব রয়েছে, এটা নতুন সরকারের সঙ্গেও অব্যাহত থাকবে বলে আমি মনে করি। নতুন সরকারকে সবাই গ্রহণ করবে এবং সহযোগিতা অব্যাহত রাখবে।

ড. মোমেন বলেন, আমরা খুব খুশি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও সংঘাতবিহীন নির্বাচন করতে পেরেছি। জনগণ রায় দিয়েছে, এটাই যথেষ্ট। আমাদের আর কিছুর দরকার নাই। জনগণ রায় দিয়েছে, আলহামদুলিল্লাহ।

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের অবস্থান নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এগুলো নিয়ে আমাদের চিন্তা নাই। জনগণ রায় দিয়েছে এবং অন্যান্য দেশ আমাদের সপক্ষে যারা এসেছে তারা সবাই বলেছে, দেশে অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। নির্বাচন কমিশনকে সবাই ধন্যবাদ দিয়েছে।

তিনি বলেন, জনগণ বিভিন্ন প্রতিকূল পরিবেশের মধ্যে নির্বাচনে গেছে, এটাই তো বড় কথা। জনগণ তাদের ভোট দেওয়ার যে অধিকার, সেটা নতুন করে স্থাপন করেছে।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইডেন, রাশিয়া, চীন, ফিলিস্তিন, সুইজারল্যান্ড,  জার্মানি, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতসহ বাংলাদেশে নিযুক্ত প্রায় ৫০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।