ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইনে প্রতারণা

২৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ভাই গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
২৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ভাই গ্রেপ্তার

নড়াইল: নড়াইলের কালিয়ায় ‘ইলোরা ফ্যাশন’ নামে একটি ফেসবুক পেজ খুলে মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে ২৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ভাইকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি মোবাইল ফোন সেট ও ১৬টি সিম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ভোরে কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।  

এদিন দুপুরে পুলিশ সুপার মো. মেহেদী হাসান নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।

গ্রেপ্তার হওয়া দুই ভাই হলেন-মো. শাহজালাল শেখ (২৭) ও মো. শাহজামান শেখ (২৩)। তারা যাদবপুর গ্রামের আব্দাল কুদ্দুস শেখের ছেলে।

পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার হওয়া দুই প্রতারক ‘ইলোরা ফ্যাশন’ নামে একটি ফেসবুক পেজে ১৫৫০ টাকা মূল্যে বিভিন্ন প্রকার কম্বল বিক্রি ও অনলাইনে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন দিয়ে গত ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছে বলে প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়া গেছে।

তিনি আরও জানান, রেজওয়ান সিদ্দিক ইমরান (৩২) নামে এক ব্যক্তি ফেসবুক পেজে কম্বলের বিজ্ঞাপন দেখে দুটি ভিন্ন সাইজের কম্বল কেনার জন্য অর্ডার দেন। প্রতারক চক্র বিভিন্ন ছলচাতুরী করে ভুক্তভোগীর কাছ থেকে নগদ অ্যাকাউন্টের মাধ্যমে ২৭ হাজার ৯শ টাকা হাতিয়ে নেয়। পরে প্রতারক চক্র ভুক্তভোগীর কম্বল সরবরাহ করে নাই এবং মোবাইল ফোনও রিসিভ করেনি।

ওই ভুক্তভোগী নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই সহোদরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত দুইজনের নামে ২০১৮ সালে ঢাকার কোতোয়ালি থানায় এবং ২০২২ সালে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা আছে বলে পুলিশ সুপার জানান। তারা দীর্ঘদিন ধরেই অনলাইনের মাধ্যমে প্রতারণা করে আসছিল।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, মো. দোলন মিয়া, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাব্বিরুল আলম, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।