ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪৭ কেন্দ্র থেকে নিজের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ দুলালের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
৪৭ কেন্দ্র থেকে নিজের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ দুলালের

সিলেট: মাসল পাওয়ার ব্যবহার করে ৪৭টি কেন্দ্রে থেকে এজেন্ট বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন সিলেট-৩ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক দুলাল।

সোমবার (৮ জানুয়ারি) নগরের পূর্ব জিন্দাবাজার এলাকায় একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, মাসল ফেস করার সক্ষমতা নিয়ে আমি নির্বাচনে আসিনি। আমি নির্বাচনে এসেছিলাম আমার যোগ্যতা ও কমিটমেন্ট নিয়ে যে, এই কাজগুলো আমি করতে পারবো। কেননা, জনগণ আমাকে পছন্দ করতো। কিন্তু মাসল, অর্থ ও প্রশাসনিক পাওয়ার পাল্টা উপহার দেওয়ার সম্ভাবনা ছিল না, এখনও নেই। যে কারণে নির্বাচনের দিন বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত কেবল এজেন্টদের বাঁচাতে কাজ করেছি। ওই সময়টা কীভাবে কেটেছে তা কেবল আমি জানি।

তিনি আরও বলেন, নির্বাচনে ব্যাপক অনিয়ম, সন্ত্রাসী হামলা ও জালিয়াতি হয়েছে। এ জন্য ভোটের দিন বিকেল পৌনে ৪টায় সামগ্রিক অনিয়ম বিবেচনায় নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাহার করি।

ডা. দুলালের অভিযোগ, তার নির্বাচনী এলাকার প্রায় ৪৭টি ভোট কেন্দ্র থেকে ট্রাক প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়। বিকেল ৩টার দিকে নৌকার এজেন্টরা নির্বাচন পরিচালনাকারীদের সহায়তায় জাল ভোট দেওয়ার উৎসব শুরু করে।

তাছাড়া ট্রাক প্রতীকের কর্মীদের মারধর, হুমকি ও পেশি শক্তি প্রয়োগের মাধ্যমে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয়। এসব বিষয়ে জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলেও তারা তা আমলে নেননি।

লিখিত বক্তব্যে ডা. দুলাল নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বলেন, নির্বাচনী প্রচারণার সময় তার কর্মীদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দেওয়া হয়। পোস্টার, লিফলেট ছিঁড়ে ফেলা হয়। এছাড়া নির্বাচনের কয়েকদিন আগে নৌকার প্রার্থীর কম্বল বিতরণ, স্কুলে অনুদানের ঘোষণা, তোরণ নির্মাণসহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ছিল স্বাভাবিক ব্যাপার। নির্বাচনের দিন দুপুর থেকেই শুরু হয় সন্ত্রাস আর জাল ভোটের উৎসব। সকাল থেকেই বিভিন্ন এজেন্টকে কেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া হয়। কোনো কোনো জায়গায় এজেন্টরা ঢুকালও পরে বের করে দেওয়া হয়। দুপুর সাড়ে ১২টায় বালাগঞ্জের বোয়ালজৃুড় বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে বাধা দেওয়া হলে তার একজন কর্মীকে নৌকার সমর্থকরা দেশীয় অস্ত্র দিয়ে আক্রমণ করে। শুধু তাই নয়, ওই ব্যক্তিকে আটকে রেখে অন্যান্য এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

ডা. দুলাল আরও বলেন, কামালবাজার জালালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রটি নৌকার প্রার্থীর। এ জন্য সকাল সাড়ে ৯টা থেকে ওই কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। নৌকার প্রার্থী নিজে প্রথম ভোট দিয়ে কার্যক্রম শুরু করবেন জন্য এই অনিয়ম করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে সিলেট-৩ আসনে বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের নির্বাচনী সমন্বয়করা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।