ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীর আরডিএ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
রাজশাহীর আরডিএ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

রাজশাহী: রাজশাহীর আরডিএ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (৮ জানুয়ারি) রাত ৮টার দিকে আরডিএ মার্কেটের প্রথম দোকানটির দ্বিতীয় তলায় হঠাৎ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। এরপর তাদের সঙ্গে আরও পাঁচটি ইউনিট যোগ হয়। তবে ১০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাই অল্পের জন্য বড় ধরনের অগ্নিদুর্ঘটনা ও ক্ষয়ক্ষতির হাত থেকে পুরো আরডিএ মার্কেট কোনোভাবে রক্ষা পায় আজ। এ মার্কেটটি প্রায় তিন বছর আগেই ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে রাজশাহী ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আবু সামা জানান, আরডিএ  মার্কেটের এক নম্বর গদির ভবন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে। তবে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে না অন্য কোনোভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। খবর পেয়ে তারা দ্রুতই ঘটনাস্থলে আসেন এবং আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুন নিভে গেলেও এখনও ভবনের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। তাই ডাম্পিংয়ের কাজ শেষ না হওয়া পর্যন্ত ক্ষয়-ক্ষতি সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

এছাড়া অগ্নিকাণ্ডের পর তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলেও জানান, এ ফায়ার সার্ভিস কর্মকর্তা।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাজশাহী সিটি মেয়র এইচএম খারুজ্জামান লিটন ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার ব্যাপারে ফায়ার সার্ভিস কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এছাড়া অগ্নিকাণ্ডে কেউ ক্ষতিগ্রস্ত হলে সহায়তা করা হবে বলে আশ্বাস দেন মেয়র।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।