ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানী থেকে পোস্টার সরানো শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
রাজধানী থেকে পোস্টার সরানো শুরু

ঢাকা: নির্বাচনের পর পরই রাজধানী থেকে পোস্টার সরিয়ে ফেলার কাজ শুরু হয়েছে। নির্বাচন শেষের আট ঘণ্টার মধ্যে রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনের বড় অংশ থেকে ইতোমধ্যে পোস্টার সরিয়ে ফেলা হয়েছে।

তবে দক্ষিণের সড়কে ঝুলছে প্রার্থীর ছবি ও প্রতীক সম্বলিত পোস্টার।

সোমবার (৮ জানুয়ারি) দুপুর পর্যন্ত সরেজমিনে রাজধানীর মিরপুর, ফার্মগেট তেজগাঁও, মগবাজার, সেগুনবাগিচা, যাত্রাবাড়ী ও গুলিস্তান ঘুরে এমন চিত্র দেখা গেছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সাদা কাগজে সাদা-কালো পোস্টারে পোস্টারে ছেয়ে যায় রাজধানীর সবগুলো সড়ক ও অলিগলি। বিদ্যুতের খুঁটি, ভবনের দেয়ালের কার্নিশের সাথেও ঝুলেছে পোস্টার। পোস্টার অনেকটাই নির্বাচনে প্রার্থীর উপস্থিতির প্রতীক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীতে প্রধানত বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের পোস্টার সবচেয়ে বেশি দেখা গেছে। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি নির্বাচন বর্জন করায় তাদের কোনো পোস্টার ছিল না।

পোস্টার নির্বাচনের দিন পর্যন্ত প্রার্থী, সমর্থক ও ভোটারদের কাছে প্রচারের উপকরণ হলেও নির্বাচনের পরে ঝামেলায় পরিণত হয়; আবর্জনা মনে হয়।

মিরপুর-১০ ও আশপাশের এলাকা শের-ই বাংলানগরের বিভিন্ন গলিতে রাতে পোস্টার দেখা গেলেও সকালে পরিচ্ছন্ন দেখা গেছে। পরিচ্ছন্ন দেখা গেছে বিজয় সরণি ও তেজগাঁওয়ের বিভিন্ন গলিও।

তবে সেগুনবাগিচা, যাত্রাবাড়ীতে এখনো পোস্টার ঝুলছে। কোথাও পোস্টার ঝুলানো রশি ছিঁড়ে মাটিতে ঝুলছে, রাজধানীতে জঞ্জালের কারণ হয়ে উঠেছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।