ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

পুরো রাঙামাটি নিরাপত্তার চাদরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
পুরো রাঙামাটি নিরাপত্তার চাদরে

রাঙামাটি: সারাদেশে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে রাঙামাটির পুরো জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

জানা গেছে, জেলার ১০টি উপজেলায় মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাঙামাটি সদরে ছয় প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বাকী উপজেলাগুলোতে দুই প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায় পুলিশ, বিজিবি, র‌্যাব এবং আনসার সদস্যদের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাখা হয়েছে।

জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে জানা গেছে, রাঙামাটিতে একটি মাত্র সংসদীয় আসন-২৯৯। ২১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলায় ১৮টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে। দুর্গম অঞ্চল হওয়ায় আগে হেলিকপ্টারে করে সেখানে ব্যালট পেপার এবং নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। এখন পর্যন্ত প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

জেলার ১০টি উপজেলা, দুইটি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে চার লাখ, ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে দুই লাখ ৪৭ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছে দুই লাখ ২৭ হাজার ৩৬ জন। ভোট কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।

রাঙামাটি জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, ২১৩ জন প্রিজাইডিং অফিসার, ১১২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, দুই হাজার ২৪২ জন পোলিং অফিসার নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত থাকবেন।  

তিনি আরও জানান, ১৮টি হেলিসর্টি কেন্দ্রসহ প্রতিটি কেন্দ্রে নির্বাচন সামগ্রী এবং কর্মকর্তাদের পাঠানো হয়েছে। নিরাপত্তার জন্য সব জায়গায় নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।