ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল এক্সপ্রেসে অগ্নিকাণ্ড, দুই দিন চলাচল বন্ধ থাকবে ৮ ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
বেনাপোল এক্সপ্রেসে অগ্নিকাণ্ড, দুই দিন চলাচল বন্ধ থাকবে ৮ ট্রেন

ঢাকা: রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস (৭৯৫) ট্রেনে অগ্নিকাণ্ডের পরে বেনাপোল এক্সপ্রেসসহ বিভিন্ন রুটের ৮টি ট্রেন শনিবার ও রোববার চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের ফেসবুক পোস্টে এ তথ্য জানানো হয়।

পোস্টে বলা হয়, সম্মানিত যাত্রী সাধারণের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত আগামী ৬ জানুয়ারি এবং ৭ জানুয়ারি বেনাপোল এক্সপ্রেস ও ঢালারচর এক্সপ্রেস বন্ধ থাকবে। এছাড়া মহানন্দা (আপ/ডাউন) , রকেট(আপ/গাউন), পদ্মরাগ(২১/২২), রংপুর শাটল(৯৭/৯৮), ঢাকা কমিউটার (৯৯), রাজশাহী কমিউটার(৫/৬) ও বগুড়া কমিউটার (৫/৬) আগামী ৬ ও ৭ জানুয়ারি বন্ধ থাকবে।

এছাটা চিলমারী কমিউটার এবং লোকাল (৪৬২/৪৫৫/৪৫৬/৪৬১) ৬ তারিখ (আংশিক ) ও ৭ তারিখ পুরোপুরি বন্ধ থাকবে ।  

তবে পোস্টে ট্রেনগুলো চলাচল বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি।

উল্লেখ্য, এর আগে গত ২২ ডিসেম্বর রাজনৈতিক অস্থিরতা ও  হরতাল-অবরোধে নাশকতা এড়াতে ৫ জোড়া ট্রেনের চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তখন বলা হয়েছিলো রাত্রিকালীন চলাচল ঝুঁকিপূর্ণ মনে করায় এসব ট্রেন বন্ধ করা হয়েছে।

বন্ধ করা ট্রেনগুলো ছিল ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ থেকে ভূঞাপুর, জামালপুর থেকে সরিষাবাড়ী, উত্তরা এক্সপ্রেস ও ঈশ্বরদী থেকে রহনপুরগামী লোকাল ট্রেন।

রেলওয়ে সূত্র বলছে, গত দুই মাসে মাসে রেলপথের ১২টি স্থানে এবং ৫টি ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ছাড়া ৩টি স্থানে রেললাইন কাটা এবং ফিশপ্লেটের ক্লিপ খুলে নেওয়া হয়েছে। রেলওয়ে পুলিশের ৬টি অঞ্চলের মধ্যে নাশকতার ঘটনা সবচেয়ে বেশি ঢাকা অঞ্চলে।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪    
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।