ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজার এক্সপ্রেসের প্রথম মাসে আয় ৫ কোটি টাকার বেশি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
কক্সবাজার এক্সপ্রেসের প্রথম মাসে আয় ৫ কোটি টাকার বেশি

ঢাকা: ঢাকা-কক্সবাজার রুটের প্রথম ট্রেন ‘কক্সবাজার এক্সপ্রেস’ প্রথম মাসেই দেখেছে লাভের মুখ। গত ১ ডিসেম্বর চালু হওয়া ট্রেনটির ডিসেম্বরে সব মিলিয়ে আয় হয়েছে ৫ কোটি ১১ লাখ ৫৭ হাজার ২৪০ টাকা।

 

বাংলাদেশ রেলওয়ের অপারেশন শাখা জানিয়েছে, গত ১ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কক্সবাজার এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে কক্সবাজার রুটে সব মিলিয়ে ৩০ হাজার ১৫৫টি টিকিট বিক্রি হয়েছে। শোভন চেয়ার ও এসি চেয়ার শ্রেণির এসব টিকিট থেকে রেলের আয় হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৩৮ হাজার ৪৫৫ টাকা। একই সময়ে ট্রেনটির কক্সবাজার থেকে ঢাকা রুটে টিকিট বিক্রি হয় ৩০ হাজার ৩৭০টি। আয় হয় ২ কোটি ৫৬ লাখ ১৮ হাজার ৭৮৫ টাকা।

এদিকে যাত্রী চাপ বিবেচনা করে এ রুটে দ্বিতীয় আন্তঃনগর ট্রেন হিসেবে আগামী ১০ জানুয়ারি থেকে চলবে ‘পর্যটক এক্সপ্রেস’।  

পর্যটক এক্সপ্রেস (৮১৫) কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে ঢাকার কমলাপুর আসবে ভোর সাড়ে ৪টায়। অন্যদিকে ঢাকার কমলাপুর থেকে পর্যটক এক্সপ্রেস (৮১৬) ছেড়ে যাবে ভোর ৬টা ১৫ মিনিটে। কক্সবাজার স্টেশনে পৌঁছবে বেলা ৩টায়।  

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানিয়েছেন, চলাচল শুরুর পর থেকে কক্সবাজার এক্সপ্রেস নিয়ে পর্যটকদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। যাত্রী চাহিদার কথা বিবেচনায় নিয়ে এই রুটে পর্যটক এক্সপ্রেস নামের  নতুন ট্রেন পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪    
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।