ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এরশাদের নামে নির্মিত হাসপাতাল উদ্বোধন করলেন ব্যারিস্টার শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
এরশাদের নামে নির্মিত হাসপাতাল উদ্বোধন করলেন ব্যারিস্টার শামীম

গাইবান্ধা: স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে পল্লীবন্ধু এরশাদের নামে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২০ শয্যার একটি হাসপাতাল উদ্বোধন করলেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে উপজেলার বামনডাঙ্গা-রংপুর আন্তঃমহাসড়কের রামদেব এলাকায় ব্যক্তিগত তহবিলে এটি নির্মাণ করা হয়।

 

দুপুর ১২টার দিকে আনুষ্ঠানিক ফিতা কেটে উদ্বোধনের আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এতে সভাপতিত্ব করেন বামনডাঙ্গা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো. রেজাউল হক রেজা।

এসময় বক্তব্য দেন গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, পৌরসভার মেয়র মো. আবদুর রশীদ রেজা সরকার ডাবলু, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সোলায়মান সামি, উপজেলা সহ সভাপতি মো. জহুরুল ইসলাম বাদশা, সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান মণ্ডল, সাবেক প্রধান শিক্ষক মো. অলিহক মিয়া, প্রবীণ সাংবাদিক হাবিবুর রহমান হবি, জাপা নেতা মো. আকবর আলী দারোগা ও আবদুল গফুর মণ্ডল প্রমুখ।  

এলাকাবাসী জানান, আর ৪০ মাইল পথ পাড়ি দিয়ে রংপুর যেতে হবে না এ অঞ্চলের মানুষদের। এখন আমরা এখানে কম খরচে চিকিৎসা নিতে পারবো। এ জন্য এমপিকে ধন্যবাদ জানান তারা।  

এ বিষয়ে এমপি শামীম বলেন, অবহেলিত এ জনপদের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা সহজলভ্য করতে এটি করেছি। নাম দিয়েছি আমার অভিভাবক ও রাজনৈতিক গুরু জাপা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি হোসেইন মুহাম্মদ এরশাদ স্যারের নামে।  

৭ তলা বিশিষ্ট ভবনের আপাতত ২ তলা কমপ্লিট করেছি। ২০ শয্যা দিয়ে শুরু করলাম। বিশেষায়িত এ হাসপাতালে নামমাত্র খরচ নেওয়া হবে।  

এখানে আছে রোগ নির্ণয়ের জন্য আধুনিক ডায়াগনস্টিক ব্যবস্থা, অপারেশন থিয়েটার ও বিশেষজ্ঞ চিকিৎসক। আগামী এক মাসের মধ্যে চালু হবে কিডনি রোগীদের জন্য ডায়ালাইসিস ব্যবস্থা।

ভবিষ্যতে নির্মাণ করা হবে একটি ক্যানসার হাসপাতালও। যাতে শুধু সুন্দরগঞ্জ নয়, আশপাশের জেলাগুলোর রোগীও চিকিৎসাসেবা পাবেন।  

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।