ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় ৫ দিন আটকে আছে ৭ শ’ পণ্যবাহী ট্রাক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০

মানিকগঞ্জ : দেশের অন্যতম নৌরুট হিসেবে পরিচিত পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট আবারও ফেরি সঙ্কটে পড়েছে। ফলে পাটুরিয়া ঘাটে ৫ দিন ধরে প্রায় ৭ শ’ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আটকে আছে।



বিআইডব্লিউটিসি অফিস সূত্রে জানা গেছে, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ঈদের আগে ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপারের কাজে চলছিল। কিন্তু ঈদের পর থেকেই কয়েকটি ফেরির যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ফেরি সঙ্কটের সৃষ্টি হয়েছে। বর্তমানে  ৬টি রো রো ও একটি কে টাইপ ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। ফেরি সঙ্কটের কারণে যানজট অব্যাহত রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে।

তিন দিন ধরে ঘাটে আটকে থাকা যশোরগামী ট্রাক চালক আক্তার হোসেন জানান, পাটুরিয়া ঘাটে ৩ দিন ধরে আটকে আছি ফেরি না পাওয়ায় পার হতে পারছি না। তিনি অভিযোগ করে বলেন, এই সুযোগে এক শ্রেণীর অসাধু কর্মকর্তারা বেশি টাকার বিনিময়ে সিরিয়াল দিচ্ছে। যারা বেশি টাকা দিতে চায় না তাদের সিরিয়ালে বসে থাকতে হয় দিনের পর দিন।
 
আরিচা সেক্টরের ম্যানেজার আশরাফউল্লাহ খান জানান, শাহজালাল (র.), বরকত, শাহ মাকদুম ও কেরামত আলী নামের চারটি রো রো ফেরি সম্প্রতি যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সেগুলো নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। যার কারণে যানপারাপার ব্যাহত হচ্ছে। তবে শাহজালাল ও বরকত ফেরিটি ডকইয়ার্ড থেকে আনার জন্য প্রস্তুতি চলছে।
তিনি আরও জানান, খুব শিগগিরই ফেরি সঙ্কট কেটে যাবে।

বাংলাদেশ সময় : ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।