ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে নৌকার ২ নির্বাচনী ক্যাম্পে ককটেল বিস্ফোরণ-আগুন

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
নাটোরে নৌকার ২ নির্বাচনী ক্যাম্পে ককটেল বিস্ফোরণ-আগুন

নাটোর: নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্বাচনী পৃথক দুই ক্যাম্পে ককটেল বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (৩ জানুয়ারি) ভোরে সদর উপজেলার (হাজরা নাটোর) এলাকায় অগ্নিকাণ্ড ও মঙ্গলবার (২ জানুয়ারি) রাত ১১টার সময় নাটোর শহরের মাদরাসা মোড় (স্বাধীনতা চত্বর) এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

ককটেল বিস্ফোরণের বিকট শব্দ পেয়ে ঘটনাস্থলে জড়ো হতে থাকেন স্থানীয় ও নৌকা সমর্থকরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার হাজরা নাটোর এলাকায় সামিয়ানা দিয়ে তৈরি নৌকা প্রতীকের প্রার্থীর একটি নির্বাচনী ক্যাম্প ছিল। মঙ্গলবার রাতে নৌকার সমর্থক ও কর্মীরা ক্যাম্পে নির্বাচনী কাজ শেষে বাড়িতে চলে যায়। পরে আজ ভোর রাতে ওই ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় ক্যাম্পে থাকা সামিয়ানা পুড়ে যায়। পরে সকালে নেতাকর্মীরা ক্যাম্পে এসে দেখেন চারপাশের সামিয়ানা পুড়া অবস্থায় রয়েছে। পরে তারা বিষয়টি পুলিশ ও নেতাদের জানান।

অপরদিকে মঙ্গলবার রাত ১১টার দিকে শহরের মাদরাসা মোড় এলাকায় অবস্থিত নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম শিমুলের নির্বাচনী ক্যাম্পে একটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। ককটেল বিস্ফোরণের বিকট শব্দ পেয়ে ঘটনাস্থলে জড়ো হতে থাকেন স্থানীয় ও নৌকা সমর্থকরা। তবে কেউ সেখানে উপস্থিত ছিলেন না।

খবর পেয়ে নৌকার প্রার্থী সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের হাবিব, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল দুইটি পরিদর্শন করেছেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মিজানুর রহমান বাংলানিউজকে জানান, গত রাত ১১টার দিকে শহরের মাদরাসা মোড় এলাকায় নৌকার প্রার্থীর একটি নির্বাচনী ক্যাম্প লক্ষ্য করে কে বা কারা একটি ককটেল নিক্ষেপ করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তেমন কোনো ক্ষয়ক্ষতির আলামত পাওয়া যায়নি। নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ থেকে এ দুইটি ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। পুলিশের একটি টিম তদন্ত শুরু করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল বাংলানিউজকে বলেন, সদর উপজেলার (হাজরা নাটোর) এলাকায় রাতের অন্ধকারে আমার নির্বাচনী ক্যাম্প আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এটা হিন্দু এলাকা এখানে নৌকা ছাড়া কেউ ভোট দেয় না। তাই ভোটারদের মনে আতঙ্ক সৃষ্টি করতেই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এছাড়াও শহরের মাদরাসা মোড়ে নৌকার আরেকটি ক্যাম্পে রাতে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি এ ঘটনার জন্য প্রতিপক্ষকে দায়ী করেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।