ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে বেকার যুবকরা চাকরি পাবে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে বেকার যুবকরা চাকরি পাবে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চাঁদপুরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে এ অঞ্চলের বেকার যুবকরা চাকরি পাবে।  

বিগত ১৫ বছরে চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ৪৪ কমিউনিটি ক্লিনিক, চাঁদপুরে মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনস্টিটিউট, মেরিন ইনস্টিটিউট, মৎস্য ইনস্টিটিউট স্থাপন ও বিদেশগামীদের জন্য প্রশিক্ষণকেন্দ্র খোলা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় সদর উপজেলার বালিয়া ইউনিয়নে জেলা আওয়ামী লীগ সদস্য ড. মোহাম্মদ হাসান খানের বাড়ির উঠান বৈঠক, ইচুলি ওহিদুল্লাহ পণ্ডিত বাড়ি, বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ, গুলিসা রাড়ির পুল, ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চাঁদপুর সদর আসনে ৫ লাখ ৯ হাজার ভোটার। সবার কাছে এত অল্প সময়ে আমার পক্ষে পৌঁছা সম্ভব নয়। তাই আজকে আপনারা যারা এসব অনুষ্ঠানে এসেছেন তারা বাড়িতে গিয়ে আমার জন্য নৌকার পক্ষে ভোট চাইবেন।

দীপু মনি বলেন, নির্বাচনী এলাকায় নদী ভাঙন ছিল বড় ধরনের সমস্যা। সেটি নিরসন হয়েছে। এই আসনে নৌকার আগে ৩২ বছর আরও এমপি ছিল। কিন্তু আপনারা ভোট দিয়েও এমপিদের কাছে পাননি। কিন্তু যারা ওই সময় এমপি হয়েছেন নদী ভাঙন রোধে বাঁধ দেননি। তারা রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মাদরাসা কোনো কিছুরই উন্নয়ন করেননি। তারা যেহেতু উন্নয়ন করেননি, তাহলে নৌকা ছাড়া অন্য কারো কথা আমরা বলতে পারি না।

মন্ত্রী বলেন, নৌকা প্রতীক দেশকে স্বাধীনতা দিয়েছে বলেই আজ আমরা পরাধীনতার শিকল থেকে মুক্ত হতে পেরেছি। আপনারা আমাকে গত ১৫ বছর ভোটের মাধ্যমে সেবা করার সুযোগ দিয়েছেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসন থেকে নৌকা প্রতীকে আমাকে আবারও পুনরায় নির্বাচিত করে উন্নয়নের সুযোগ করে দিলে আপনাদের কাছে কৃতজ্ঞ থাকবো। আমি এলাকার বাকি অসমাপ্ত কাজ সম্পন্ন করে সুন্দর একটি শহর হিসেবে উপহার দেওয়ার চেষ্টা করব।

প্রচারণার সময় চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগ যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, সদস্য আইয়ুব আলী বেপারী, ড. মোহাম্মদ হাসান খান, যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. জাফর ইকবাল মুন্না, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রফিকুল্যা পাটোয়ারী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নানসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।