ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী জেলা দিবস উদ্‌যাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী জেলা দিবস উদ্‌যাপন

পটুয়াখালী: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৫৫তম পটুয়াখালী জেলা দিবস উদ্‌যাপন হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) রাতে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে ‘উন্নয়ন ও সমৃদ্ধিতে পটুয়াখালী’ স্লোগানে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফের সঞ্চালনায় ও সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন- জেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ এবং বিশেষ অতিথির বক্তব্য দেন- দুমকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ হাওলাদার।  

এ সময় বক্তারা বলেন, ১৯৬৯ সালে পটুয়াখালী জেলা প্রতিষ্ঠিত হয়। সৃষ্টির পর থেকে এ জেলায় আওয়ামী লীগ সরকারের অধীনে সব থেকে বেশি উন্নয়ন হয়েছে। পটুয়াখালী জেলা সৃষ্টির ৫৫ বছরে উন্নয়ন ও সমৃদ্ধিতে ভরপুর। সামনের দিনে এ জেলায় মেগা মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে আরও উন্নয়ন করবে সরকার এমনটা প্রত্যাশা করেন তারা। নিজেদের ভাগ্য পরিবর্তন ও উন্নয়নে এ জেলার মানুষ বরাবরই সচেতন থেকে নিজেদের প্রতিনিধি নির্বাচন করেছে, এবারও জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় স্বার্থ ও স্থানীয় উন্নয়ন বিবেচনা করে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবে।

১৮৬৭ সালের ২৭ মার্চ তারিখে কলিকাতা গেজেটের মাধ্যমে বাকেরগঞ্জ জেলার মহকুমা হিসেবে পটুয়াখালী মহকুমা সৃষ্টির ঘোষণা প্রকাশিত হয়। পরে ১৮৭১ সালে পটুয়াখালী মহকুমায় রূপান্তরিত হয়। পরবর্তীতে তৎকালীন পাকিস্তান সরকার ১৯৬৯ সালে পহেলা জানুয়ারি পটুয়াখালী মহকুমাকে জেলায় উন্নীত করে প্রশাসনিক অনুমোদন প্রদান করে।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।