ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
পাবনায় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

পাবনা: পাবনা শহরে ছাত্রদলের প্রতিবাদ বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

এসময় মিছিল থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়।

সোমবার (১ জানুয়ারি) বেলা ১২টার দিকে পাবনা শহরের দই বাজার মোড়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট, পাবনা সদর পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রেজওয়ান হোসেন হৃদয়, সেতু ফকির, হাবিবুল হাসান রনি। বাকিদের তাৎক্ষণিক নাম জানা যায়নি।  

আটকরা হলেন- জেলা ছাত্রদলের সাবেক সহ-ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহিল কাফি, পৌর ছাত্রদল নেতা শিমুল, মালঞ্চি ইউনিয়ন ছাত্রদল নেতা মো. মাহিন, গয়েশপুর ইউনিয়ন ছাত্রদল নেতা মো. নাসিম।  

পুলিশ, নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে দেশজুড়ে ছাত্রদল নেতাকর্মীদের গণগ্রেপ্তার, হামলা, গুম, খুন শারীরিক নির্যাতনের মাধ্যমে আত্মীয়-স্বজনদের গ্রেপ্তার ও নির্যাতনের প্রতিবাদে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। পাবনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপন ও পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটের নেতৃত্বে মিছিলটি শহরের ট্র্যাফিক মোড় থেকে বের করে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোড হয়ে ইন্দিরা মোড় দিয়ে দই বাজার মোড়ে পৌঁছায়। এসময় দই বাজার মোড়ে পৌঁছা মাত্রই লাঠিচার্জ করে পুলিশ। এসময় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এতে বেশ কয়েকজন আহত হোন। এসময় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ বিষয়ে পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইট বলেন, ছাত্রদলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশজুড়ে ছাত্রদল নেতাকর্মীদের গণগ্রেপ্তার, হামলা, গুম, খুন শারীরিক নির্যাতনের প্রতিবাদে একটি প্রতিবাদ মিছিল বের করি। আমাদের মিছিলটি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। পুলিশ পেছন থেকে নারকীয়ভাবে আমাদের মিছিলে হামলা চালায়। এতে আমিসহ আমাদের অন্তত ১০-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আটক করা হয়েছে অন্তত ১০ জনকে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, ছাত্রদলের মিছিলে দই বাজার মোড়ে বাধা দেওয়া হয়। এসময় তাদের ধাওয়া দিলে দৌড়ে পালাতে গিয়ে কয়েকজন রাস্তায় পড়ে যান। সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের যাছাই-বাছাই চলছে। প্রকৃত সংখ্যা পড়ে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।