ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবগঞ্জ সীমান্তে ১২ কেজি বিস্ফোরক ফেলে পালাল চোরাকারবারিরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
শিবগঞ্জ সীমান্তে ১২ কেজি বিস্ফোরক ফেলে পালাল চোরাকারবারিরা 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ২টি বস্তায় ১২ কেজি বিস্ফোরক রেখে পালাল চোরাকারবারিরা।  

রোববার (৩১ ডিসেম্বর) সকালে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি সীমান্তে এ ঘটনা ঘটে।

 

সন্ধ্যায় বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে। এসময় বিজিবি দাবি করে নির্বাচনকে সামনে রেখে একটি চক্র সীমান্তে বিস্ফোরকগুলো পাচারের চেষ্টা করছিল।

৫৯-বিজিবি ব্যাটালিয়ন জানায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে একটি চক্র সীমান্ত দিয়ে বিস্ফোরক পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে একটি অভিযানিক টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/৭ এস থেকে আনুমানিক ৫০০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের একটি আমবাগানে অবস্থান নেয়। এ সময় ২ জন ব্যক্তি ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় বিজিবির টহল দল তাদের ধাওয়া করলে তারা হাতে থাকা ২টি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্তা দুটি তল্লাশি করে ১২ কেজি বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়।

উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্যগুলো বিজিডি-১০১৬ ল্যাবরেডর, এক্সপ্লোসিভ ডগ ”টিপু” এবং জঅই-৫ রাজশাহী এর বোম্ব ডিসপোজাল দল পরীক্ষা করে। পরীক্ষা শেষে বিস্ফোরক দ্রব্যগুলির মধ্যে বিস্ফোরক রয়েছে বলে প্রাথমিকভাবে সত্যতা পাওয়া যায়। পরে জব্দকৃত বিস্ফোরক দ্রব্যগুলি শিবগঞ্জ থানায় জমা করা হয় এবং আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে সীমান্ত এলাকায় টহল বাড়ানো নজরদারি বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।