ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঘাটায় জমিতে মিলল ৩টি খুলি, হাড়হাড্ডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
সাঘাটায় জমিতে মিলল ৩টি খুলি, হাড়হাড্ডি

গাইবান্ধা: গাইবান্ধার সাঘাটা উপজেলায় জমি থেকে মানুষের মাথার তিনটি খুলি ও মানবদেহের বিভিন্ন অঙ্গের হাড়হাড্ডি উদ্ধার করেছে স্থানীয়রা।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে উপজেলার মুক্তিনগর ইউনিয়নের শ্যামপুর গ্রামে সড়কের পাশের একটি জমি থেকে এগুলো উদ্ধার করেন তারা।

বিষয়টি নিশ্চিত করে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল জানান, জমিতে পড়ে থাকা মাথার খুলি ও দেহের বিভিন্ন হাড়গুলো বেশ পুরোনো। ধারণা করা হচ্ছে, কে বা কারা কঙ্কালগুলো কবরস্থান থেকে চুরি করে নিয়ে যাওয়ার পথে লোকজনের ভয়ে হয়তো জমিতে ফেলে গেছেন। স্থানীয় জনপ্রতিনিধি ও মসজিদের ঈমামসহ এলাকাবাসী সেগুলো পাশের একটি কবরস্থানে দাফন করেছেন। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। কঙ্কাল চুরির সঙ্গে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে।

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর বিকেলে সাঘাটার কালপানি গ্রামের জয়নুল আবেদীন জয়ের বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে মানুষের মাথার খুলি-হাড় ও যাদুর বইসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ জব্দ করে।

সেসময় জয়নুল আবেদীন জয়কে (৪৩) গ্রেপ্তার করে পুলিশ। জয় বোনারপাড়া ইউনিয়নের কলাপানি গ্রামের হাছান আলী ব্যাপারীর ছেলে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।