ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে দুই সহযোগীসহ আরসার কমান্ডার আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
কক্সবাজারে দুই সহযোগীসহ আরসার কমান্ডার আটক

কক্সবাজার: কক্সবাজার শহরের একটি বাড়িতে অভিযান চালিয়ে মিয়ানমানরের সশস্ত্র গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসার লজিস্টিক কমান্ডার রহমত উল্লাহকে (৩৫) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় নুর আলম (২৩) ও নুরুল ইসলাম (২৪) নামে তার দুই সহযোগীও আটক হয়েছেন।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে শহরের কলাতলী আদর্শগ্রামের ওই বাড়িতে এ অভিযান চালানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ককটেল, বিস্ফোরকসদৃশ বস্তু, সামরিক বাহিনীর পোশাক, বিভিন্ন রকম বোমা তৈরির সরঞ্জাম ও শীতবস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ এর আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী জানান, কলাতলীর আদর্শ গ্রাম এলাকায় কিছু আরসা সন্ত্রাসী আস্তানা গেঁড়েছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় তিনজনকে আটক করা হয়। এদের মধ্যে রহমত উল্লাহ আরসার লজিস্টিক কমান্ডার। বাকি দুইজন একই সংগঠনের নেতা।

আবু সালাম চৌধুরী বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা ঘটানোর জন্য কোনো গোষ্ঠী তাদের এখানে এনেছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।