ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে আনসার সদস্যদের মধ্যে বাইসাইকেল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
শরীয়তপুরে আনসার সদস্যদের মধ্যে বাইসাইকেল বিতরণ

শরীয়তপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রমকে গতিশীল করতে শরীয়তপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মধ্যে ২৫টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে এ তথ্য জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মইনুল ইসলাম।

 

এর আগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জেলা কমান্ড্যান্ট কার্যালয়ের মাঠে তাদের হাতে বাইসাইকেলগুলো তুলে দেওয়া হয়।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মইনুল ইসলাম বলেন, নির্বাচনে ভোটকেন্দ্রগুলোর পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুন্দর রাখতে আমাদের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন। তাদের যাতায়াতের জন্য আমাদের বাহিনীর পক্ষ থেকে কোনো ভাতা দেওয়া হয় না। নির্বাচনের সময় তারা যেন সুন্দরভাবে ভোটকেন্দ্রগুলোতে ভোটের মালামাল নিয়ে যাতায়াত করতে পারেন, এ বিষয়টি বিবেচনা করে বাইসাইকেলগুলো দেওয়া হয়েছে। বাইসাইকেলগুলো পেয়ে তারা নির্বাচনের সময় তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন।  

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আনসার বাহিনীর সহকারী কমান্ড্যান্ট ফারুক ইসলাম, সার্কেল অ্যাডজুট্যান্ট আব্দুল মান্নান মিয়া, আনসার ভিডিপি কর্মকর্তা রাজিব কুমার, ভেদরগঞ্জ উপজেলা প্রশিক্ষক নাজমুল হক প্রমুখ।

জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয় সূত্রে জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার বিভিন্ন ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্তত পাঁচ হাজার সদস্য। তারা ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করে সার্বিক পরিস্থিতি সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবেন। এছাড়া ভোটের দিন নির্বাচনী মালামাল নিয়ে তারা ভোটকেন্দ্রে যাবেন। নির্বাচনী দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য এবং যাতায়াতের সুবিধার্থে বাহন হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মধ্যে ২৫টি সাইকেল দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।