ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাবান্ধা বন্দরে পাওয়া মর্টারশেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
বাংলাবান্ধা বন্দরে পাওয়া মর্টারশেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর এলাকায় পাঁচদিন আগে পাওয়া একটি মর্টারশেল ধ্বংস করেছে সেনাবাহিনী।  

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে বন্দর এলাকা থেকে দূরে নিয়ে একটি ফাঁকা জমিতে মর্টারশেলটি ধ্বংস করে সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল।

ধারণা করা হচ্ছে, মর্টারশেলটি মুক্তিযুদ্ধের সময়ের।  

পরে স্থানীয় থানা পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপস্থিতিতে শেলটি নিষ্ক্রিয় করা হয়।  

মর্টারশেলটি ৫১ মিলিমিটার প্যাকেট বোম। মরিচা ধরার কারণে এটি তৈরির ব্যাপারে কোনো তথ্য জানা যায়নি। এর আগে সকালে ১৪ সদস্য বিশিষ্ট বোম্ব ডিসপোজাল টিম ঘটনাস্থল পরিদর্শন করে।  

বাংলাবান্ধা বিওপির কমান্ডার শফিকুল ইসলাম জানান, গত ২২ ডিসেম্বর বাংলাবান্ধা স্থলবন্দরের জয় ট্রেডার্সের একটি পাথরের সাইটে পরিত্যক্ত মর্টারশেলটি নিয়ে স্থানীয় একটি শিশু খেলছিল। তা দেখে স্থানীয়রা খবর দিলে দ্রুত শেলটি উদ্ধার করা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা  এটি নিষ্ক্রিয় করার উদ্যোগ নেন।

মর্টারশেল ধ্বংসের সময় সেনাবাহিনী-৬ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ডিসপোজাল টিমের কমান্ডার ক্যাপ্টেন আছিব, অ্যামুনেশন ব্যাটালিয়ন অফিসার ক্যাপ্টেন ফাত্তাহ, বিজিবির বাংলাবান্ধা বিওপির কমান্ডার শফিকুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।