ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবননগর সীমান্তে ৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
জীবননগর সীমান্তে ৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত এলাকায়  অভিযান চালিয়ে ২৩টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২৩টি বারের ওজন পাঁচ কেজির বেশি।

এর দাম প্রায় পাঁচ কোটি টাকা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে ঝিনাইদহের মহেশপুর-৫৮ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।  

আটক দুজন হলেন-দর্শনা পৌর এলাকার দক্ষিণ চাঁদপুর গ্রামের পিন্টু বিশ্বাস (৫০) ও ঈশ্বরচন্দ্রপুর গ্রামের আসাদুল হকের ছেলে সিয়াস হোসেন (২১)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে স্বর্ণ পাচার হচ্ছে- এমন খবরের ভিত্তিতে দুপুরে উথলী এলাকায় অভিযান চালায় বিজিবি। এসময় সন্দেহ হওয়ায় ইজিবাইকের দুই যাত্রীকে আটক করা হয়। তারা দুজন উথলী থেকে সীমান্তের দিকে যাচ্ছিলেন। ইজিবাইকটি তল্লাশি করে ২৩টি সোনার ফ্লাট বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ১৯৭.৯৭ গ্রাম এবং দাম প্রায় চার কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা।  

লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার করা হচ্ছিল। আটক দুজনের নামে জীবননগর থানায় মামলা করা হয়েছে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।