ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় আচরণবিধি লঙ্ঘন, একাধিক প্রার্থীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
চুয়াডাঙ্গায় আচরণবিধি লঙ্ঘন, একাধিক প্রার্থীকে জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে একাধিক প্রার্থী ও কর্মীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (২৬ ডিসেম্বর) দিনভর চালানো এ অভিযানে ৬০ হাজার টাকা জরিমানার টাকা আদায় করা হয়।

চুয়াডাঙ্গা-১ ও চুয়াডাঙ্গা-২ আসনে পৃথকভাবে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা-১ আসনের সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নে প্রচুর পরিমাণে দেয়ালে লাগানো পোস্টার পরিলক্ষিত হওয়ায় ঈগল প্রতীকের নির্বাচনী ক্যাম্পের একজন কর্মীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে নৌকা প্রতীকের আরও একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানটি পরিচালনা করেন জেলা প্রশাসনের এনডিসি সাইফুল ইসলাম সাইফ।  

এদিকে সদরের খেজুরা গ্রামে একটি গির্জায় ধর্মীয় অনুষ্ঠান চলাকালে নির্বাচনী গণসংযোগ চালানোর দায়ে ঈগল প্রতীকের এক সমর্থককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানটি পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাজ্জাদ হোসেন।

অপরদিকে, চুয়াডাঙ্গা-২ আসনের জীবননগরের উথলী ইউনিয়নে ঢেঁকি মার্কার ক্যাম্পের দেয়ালে পোস্টার সাঁটানো অবস্থায় পাওয়া যায়। এজন্য একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং সাঁটানো পোস্টার অপসারণ করা হয়। এ অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান।  

জুড়ানপুর ইউনিয়নে একাধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করায় ৫ নম্বর ওয়ার্ডে ঢেঁকি প্রতীকের নির্বাচনী ক্যাম্পের একজন কর্মীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযানটি পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস।

এছাড়াও রাত ৮টার পর মাইকিং বন্ধ ও অতিরিক্ত নির্বাচনী কার্যালয় অপসারণ করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকরা।

এ তথ্য নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কবীর হোসেন।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।