ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনকেন্দ্রিক চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত র‌্যাব: ডিজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নির্বাচনকেন্দ্রিক চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত র‌্যাব: ডিজি

পটুয়াখালী: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) ডিজি এম খুরশীদ হোসেন বলেছেন, র‌্যাব শুধু আইনশৃঙ্খলা নিয়েই কাজ করে না। পাশাপাশি মানবিক কাজও করে থাকে।

দেশে চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করছে। নির্বাচন কেন্দ্রিক যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব।  

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে কুয়াকাটায় অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এ নির্বাচন হবে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য। আমাদের দায়িত্ব দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা।

র‌্যাবের মহাপরিচালক আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা যা করা দরকার, সব ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে।

দেশে আগের মতো অবৈধ অস্ত্র নেই। তারপরও অবৈধ অস্ত্র উদ্ধারে র‌্যাব কাজ করছে বলে জানান এম খুরশীদ হোসেন।  

পর্যটন এলাকা কুয়াকাটা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মীরাবাড়ি সংলগ্ন মাঠে বরিশাল র‌্যাব-৮ এর আয়োজনে দুই শতাধিক দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।  

এ সময় র‌্যাব-৮ অঞ্চলের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।